খেলাধুলা

তিন সেঞ্চুরির ম্যাচে মোহামেডানের কাছে হার শেখ জামালের

নিকট প্রতিদ্বন্দ্বীদের চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে সুপার লিগ শুরু করেছে আবাহনী। লিগ চ্যাম্পিয়ন হতে আকাশি-হলুদদের চাই আর দুটি মাত্র জয়। নাটকীয় কিছু না ঘটলে আর পরের ২ ম্যাচে অস্বাভাবিক রকমের খারাপ না খেললে আবাহনীকে আটকে রাখা কঠিন। অনেক ক্রিকেট অনুরাগী আবাহনীকে চ্যাম্পিয়ন ধরে রানার্সআপ খোঁজায় ব্যস্ত।

Advertisement

আকাশি-হলুদদের পরে দ্বিতীয় স্থান পাবে কে? মোহামেডান, শেখ জামাল ধানমন্ডি ক্লাব নাকি শাইনপুকুর? সেটাই এখন দেখার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

এদিকে পয়েন্ট তালিকায় মোহামেডান ও শাইনপুকুরের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় হয়ে সুপার লিগে আসা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মূল লড়াইয়ে টিকে থাকার সম্ভাবনা কমে গেল আরও।

আজ সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে নুরুল হাসান সোহানের দলকে ৫ উইকেটে হারিয়ে মোহামেডান রানার্সআপ হওয়ার লড়াইয়ে খানিকটা এগিয়ে গেছে।

Advertisement

ফতুল্লায় অনুষ্ঠিত ম্যাচে মোহামেডানের জয়ের দুই রূপকার- মাহিদুল ইসলাম অংকন আর মাহমুদউল্লাহ রিয়াদ। সেঞ্চুরি করে সাদাকালোদের জয়ের নায়ক ও ম্যাচসেরা তরুণ উইকেটরক্ষক ব্যাটার অঙ্কন।

অঙ্কনের ম্যাচসেরা হওয়ার দিন জোড়া সেঞ্চুরি করেও হতাশায় ডুবলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ওপেনার সাইফ হাসান ও তাইবুর রহমান পারভেজ।

এর মধ্যে সাইফ হাসান ৭ বিশাল ছক্কা ও ৬টি বাউন্ডারি হাঁকিয়ে ১২০ রান করলেও বল খেলে ফেলেন ১৪৬টি। আর তাইবুর পারভেজের ১০২ রান আসে ১১৪ বলে।

কিন্তু মোহামেডান ওপেনার রনি তালুকদার (১০২.৫০ স্ট্রাইকরেটে ৪১), মাহমুদউল্লাহ রিয়াদ (৯৮.৮৬ স্ট্রাইকরেটে ৮৭ অপরাজিত) আর অঙ্কনের (৮২.৭৯ স্ট্রাইকরেটে ১০১) কাছে ওই শতরান দুটি ঢাকা পড়ে যায়। ২৫৯ রানের পিছু ধেয়ে ২ বল আগে জয় তুলে নেয় মোহামেডান।

Advertisement

প্রথম লিগ আর সুপার লিগ মিলে ১১ খেলায় নবম জয়ে মোহামেডানের পয়েন্ট দাঁড়াল ১৮। আর সমান খেলায় চতুর্থবারের মত হারের স্বাদ পাওয়া শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পয়েন্ট ১৬।

সংক্ষিপ্ত স্কোর শেখ জামাল: ৫০ ওভারে ২৫৯/২ (সাইফ হাসান রিটায়ার্ড হার্ট ১২০, সৈকত আলী ১, ফজলে রাব্বি ১৭, তাইবুর রহমান পারভেজ ১০২ অপরাজিত, জিয়া ২ অপরাজিত; নাসুম ১/২৮)।মোহামেডান: ৪৯.৪ ওভারে ২৬৩/৪ (ইমরুল কায়েস ১৫, রনি তালুকদার ৪১, রুবেল মিয়া ৮, মাহিদুল অঙ্কন ১০১, মাহমুদউল্লাহ রিয়াদ ৮৭ অপরাজিত, মেহেদি হাসান মিরাজ ২, আরিফুল হক ৪ অপরাজিত; রিপন মন্ডল ২/৫১)।

ফল: মোহামেডান ৫ উইকেটে জয়ী। ম্যাচসেরা: মাহিদুল ইসলাম অঙ্কন (মোহামেডান)।

এআরবি/এমএমআর/জেআইএম