দেশজুড়ে

পাতা কুড়াতে গিয়ে ট্রেনের ধাক্কায় নারী নিহত

লালমনিরহাটের পাটগ্রামে রেললাইনের পাশে রান্নার জন্য শুকনো পাতা সংগ্রহের সময় ট্রেনের ধাক্কায় মমতা বেগম (৪০) নামে এক শ্রবণ প্রতিবন্ধী নারী নিহত হয়েছেন।

Advertisement

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে পাটগ্রাম উপজেলার ধবলসুতি গ্রামের হরিসভা এলাকার এ দুর্ঘটনা ঘটে।

নিহত মমতা বেগম ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের হরিসভা এলাকার মৃত বদির উদ্দিনের স্ত্রী।

খোঁজ নিয়ে জানা গেছে, দুপুরে রেল লাইনের পাশে শুকনো পাতা কুড়াতে যান মমতা বেগম। এসময় বুড়িমারী থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী বুড়িমারী কমিউটার ট্রেনটি তাকে ধাক্কা দেয়। এতে মাথায় গুরুত্বর আঘাত পেয়ে ঘটনাস্থলে মারা যান মমতা।

Advertisement

এর আগে হত ২০ এপ্রিল একই ট্রেনের ধাক্কায় আব্দুর রাজ্জাক নামে এক রেল কর্মচারী বুড়িমারী ইউনিয়নের উফারমারা এলাকার নিহত হয়। চারদিনের ব্যবধানে আবারও একজনের মৃত্যু ঘটলো।

পাটগ্রাম ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মোস্তাফিজুর রহমান লিটন জাগো নিউজকে বলেন, ‘নিহত মমতা বেগমের চলাফেরা স্বাভাবিক থাকলেও প্রকৃতপক্ষে সে ছিল শ্রবণ প্রতিবন্ধী। কথাও স্পস্ট ছিলনা। অসহায় এ নারী গাছের শুকনো পাতা এবং খড়ি সংগ্রহ করে রান্নার জ্বালানি হিসেবে ব্যবহার করতেন। রেললাইনে খড়ি সংগ্রহের সময় ট্রেনের ধাক্কায় তার মৃত্যু হয়।’

লালমনিরহাট রেলওয়ে (জিআরপি) থানার পুলিশ পরিদর্শক (ওসি) ফেরদৌস আলী জাগো নিউজকে বলেন, ‘আমি ঘটনাস্থলে গিয়েছি। সেখানে স্থানীয়দের সঙ্গে কথা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

রবিউল হাসান/এনআইবি/জিকেএস

Advertisement