জাতীয়

প্রতারক চক্রের খপ্পরে ২৮ লাখ টাকা খোয়ালেন নারী, আদালতে মামলা

চট্টগ্রামে প্রতারক চক্রের খপ্পরে পড়ে প্রায় ২৮ লাখ টাকা খোয়ালেন এক নারী। পরে উপায়ান্তর না দেখে শরণাপন্ন হন আদালতের।

Advertisement

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসেন জুনায়েদের আদালতে প্রতারক চক্রের সদস্যদের বিরুদ্ধে মামলা করেন ভুক্তভোগী ওই নারী। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডিকে তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

মামলার আর্জিতে উল্লেখ করা হয়, ইসলামী ব্যাংক এবং ব্র্যাক ব্যাংকের একাধিক অ্যাকাউন্টসহ ১২৫টির মতো মোবাইল ব্যাংকিং নম্বর ব্যবহার করে ওই নারীর কাছ থেকে প্রায় ২৮ লাখ টাকা হাতিয়ে নেয় সংঘবদ্ধ প্রতারক চক্র। মূলত চাকরির প্রলোভন দেখিয়ে প্রথমে ভুক্তভোগীর মোবাইলে মেসেজ পাঠায় প্রতারকচক্র। একই কায়দায় প্রতারকচক্র তাদের গ্রাহক সংগ্রহ করে। এরপর অফলাইন এবং অনলাইনে প্রতারকচক্রের কাস্টমাইজ করা নির্দিষ্ট ওয়েবসাইটে ক্লিক করলেই টাকা মিলবে-এরকম প্রলোভন দেখিয়ে শুরু হয় প্রতারণার কাজ। প্রথম প্রথম ৩ থেকে ৪ বার প্রতারকচক্র ক্লায়েন্টকে নির্দিষ্ট পরিমাণ টাকাও দেয়। এরপর ফাঁদে ফেলে মোবাইল ব্যাংকিংসহ বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে হাতিয়ে নেয় গ্রাহকের লাখ লাখ টাকা।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ বলেন, সংঘবদ্ধ প্রতারকচক্রটি শুধু এ নারী নয় প্রতারণার জাল ফেলে দেশের বিভিন্ন এলাকায় নিরীহ মানুষের লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারকচক্রের সদস্যদের আইনের আওতায় আনতে না পারলে ভুক্তভোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলবে।

Advertisement

তিনি বলেন, আদালত ভুক্তভোগী নারীর বক্তব্য শুনে মামলাটি গ্রহণ করেছেন এবং দ্রুততম সময়ের মধ্যে এ চক্রের সদস্যদের চিহ্নিত করে সিআইডিকে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

ইকবাল হোসেন/এমএএইচ/জিকেএস