জাতীয়

৬ দাবিতে তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির সংবাদ সম্মেলন

৩০ শতাংশ বেতন বৃদ্ধি ও বৈষম্যহীন ৯ম জাতীয় বেতন স্কেল প্রদানসহ ৬ দাবি জানিয়েছে বাংলাদেশ ৩য় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি।

Advertisement

শনিবার (১৮ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে বেতন বৃদ্ধির দাবি এবং তা বাস্তবায়নে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন সমিতির নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সমিতির মহাসচিব মো. ছালজার রহমান তাদের দাবিগুলো তুলে ধরেন। তিনি বলেন, সর্বশেষ ২০১৫ সালে ৮ম জাতীয় বেতনস্কেল প্রদানের পর গত দশ বছরে গ্যাস, বিদ্যুৎ, পানি, ওষুধ, চিকিৎসা ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির শতভাগ মূল্য বৃদ্ধিতে সরকারি কর্মচারীরা অর্থকষ্টে জীবনযাপন করছেন। এ অবস্থা উত্তরণে অন্তর্বর্তীকালীন বিশেষ সুবিধা ৫ শতাংশ থেকে ৩০ শতাংশে উন্নীত করা, অবিলম্বে জাতীয় ৯ম বেতনস্কেল ঘোষণার বিকল্প নাই।

আরও পড়ুন

Advertisement

সরকারি কর্মচারীদের নিরাপত্তায় নতুন আইন  নবম পে-স্কেল বাস্তবায়নসহ সরকারি কর্মচারী ফেডারেশনের ৬ দাবি 

এসময় তিনি কর্মচারীদের জন্য স্থায়ী রেশনিং পদ্ধতি চালু, সচিবালয়ে এবং সচিবালয়ের বাইরে সব পদের জন্য এক ও অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন, ডিপ্লোমাধারীদের ১০ম গ্রেড প্রদান, পূর্বের ন্যায় শতভাগ পেনশন প্রথা চালু, টাইমস্কেল-সিলেকশন গ্রেড প্রদান, অবসরের বয়সসীমা ৬৫ বছর এবং ইনক্রিমেন্টের শেষ ধাপ ব্লক না রেখে নিয়মিত ইনক্রিমেন্ট চালু রাখার দাবি জানান।

সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি মো. লুৎফুর রহমান বলেন, আগামী ২১ মে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান, ২৬-৩০ মে সব সরকারি প্রতিষ্ঠানে জনসংযোগ ও দাবি সম্বলিত লিফলেট বিতরণ এবং ১ জুন প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, এসময়ের মধ্যে আমাদের দাবি আদায় না হলে পরবর্তী সময়ে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

আরএএস/এমএইচআর/জিকেএস

Advertisement