ক্যাম্পাস

নিজের শিক্ষাপ্রতিষ্ঠানকে মনেপ্রাণে ধারণ করা নৈতিক দায়িত্ব

সুপ্রীমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মনজুরুল হক বলেছেন, বিশ্ববিদ্যালয়ের পরিচিতি একটা মানুষের শেষ জীবন পর্যন্ত থাকবে। তাই নিজ প্রতিষ্ঠানকে মনেপ্রাণে ধারণ করা নৈতিক দায়িত্ব।

Advertisement

শনিবার (১৮ মে) ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের কারণে মানুষ বড় পরিসরে পরিচিতি লাভ করতে পারে। আমি যখন আইনজীবী হিসেবে প্রতিষ্ঠিত তখন আমার চলাফেরা, যুক্তিতর্ক দেখে কেউ বুঝতো না আমি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র। সবাই মনে করতো আমি হয়তো অনেক বড় কোনো প্রতিষ্ঠান থেকে এসেছি। আমরা যারা বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বাসেডর হিসেবে কাজ করি আমাদের উচিত বিশ্ববিদ্যালয়ের সুনাম, গৌরব ও সার্বিক পরিস্থিতি সবার সামনে সুন্দরভাবে উপস্থাপন করা।

কর্মকর্তা সমিতির সভাপতি দেওয়ার টিপু সুলতানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব সচিব অধ্যক্ষ ড. শাহজাহান আলম সাজু, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট কে. এম মাসুদ রুমী ও বি এম. আব্দুস রাফেল।

Advertisement

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সুপ্রীম কোর্ট বার অ্যাসোসিয়েশনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক শাহ মনজুরুল হক ও নির্বাচিত কোষাধ্যক্ষ নুরুল হুদা আনছারীকে সংবর্ধনা দেওয়া হয়।

মুনজুরুল ইসলাম/আরএইচ/জেআইএম