আইন-আদালত

প্রবাসীর সোনা ছিনতাই: সোর্সসহ পুলিশের এসআই রিমান্ডে

 

চট্টগ্রাম নগরীতে প্রবাসীর ১৬ ভরি সোনা ছিনতাই চেষ্টাকালে আটক পুলিশের উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম ও সোর্স শহীদুল ইসলাম জাহেদকে একদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

Advertisement

সোমবার (২০ মে) বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম কাজী শরীফুল ইসলামের আদালত এ রিমান্ড আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা তাদের জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করেন।

সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মো. মফিজ উদ্দীন বলেন, রোববার আবদুল খালেক নামে এক প্রবাসীর কাছ থেকে ১৬ ভরি সোনা ছিনতাইয়ের মামলায় গ্রেফতার এসআই আমিনুল ইসলাম ও তার সহযোগী শহীদুল ইসলাম জাহেদকে জিজ্ঞাসাবাদের জন্য তদন্ত কর্মকর্তা ৫ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত শুনানি শেষে তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সূত্রে জানা যায়, আবদুল খালেক নামে ওই প্রবাসী রোববার বিকেলে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাসে ফিরছিলেন। নগরীর টাইগারপাস মোড়ে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তিন ব্যক্তি বাসে উঠে প্রবাসী খালেককে নামিয়ে নেন। এসময় ওই তিন ব্যক্তি তার কাছ থেকে আটটি সোনার বালা (প্রতিটি দুই ভরি করে) কেড়ে নিয়ে সেগুলো বৈধ কি না খালেকের জানতে চান। তাদের কাগজ দেখানোর পর তারা সেটি নিয়ে রাস্তায় ফেলে দেন। এরপর তিনজনের মধ্যে দুইজন থানায় নেওয়ার কথা বলে খালেককে সিএনজিচালিত অটোরিকশাকে তুলে লালখান বাজারের দিকে রওয়ানা দেন।

Advertisement

লালখান বাজার গিয়ে আখতারুজ্জামান ফ্লাইওভার দিয়ে বহদ্দারমুখী সড়কে উঠে কিছুদূর যাওয়ার পর সিএনজিচালিত অটোরিকশা থেকে পুলিশ পরিচয় দেওয়া দুইজন সিএনজি থেকে নেমে যান। এসময় খালেকও তাদের পেছনে নেমে পড়েন। এসময় দুইজন দৌড়ে ফ্লাইওভারের অপর প্রান্তে চলে গেলে খালেক ‘চোর চোর’ বলে চিৎকার করতে থাকেন।

এসময় ঘটনাস্থলে থাকা তৃতীয় ব্যক্তি মোটরসাইকেলে করে ফ্লাইওভারে আসেন। এসময় অন্য দুইজন সেই মোটরসাইকেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলেও একজনের কাছ থেকে একটি বালা পড়ে যায়। তখন একজন সেই বালা তুলে নেওয়ার চেষ্টা করেন। এসময় খালেকের চিৎকারে আশপাশের লোকজন জড়ো হলে দুইজনকে ফেলে মোটরসাইকেলে থাকা তৃতীয় ছিনতাইকারী পালিয়ে যায়। এসময় লোকজন জড়ো হয়ে দুইজনকে ধরে ফেলে।

এসময় একজন নিজেকে খুলশী থানার এসআই পরিচয় দেন। পরে টহল পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে যায়। আটক দুইজনের মধ্যে একজন খুলশী থানার এসআই আমিনুল ইসলাম। অন্যজন তার সোর্স। এ ঘটনায় প্রবাসী আবদুল খালেক বাদী হয়ে নগরীর খুলশী থানায় মামলা করেন।

আমিনুল ইসলাম খুলশী থানায় উপ-পরিদর্শক হিসেবে কর্মরত। ঘটনার পর তাকে সাময়িকভাবে বরখাস্ত করেছে সিএমপি।

Advertisement

এমডিআইএইচ/এমএএইচ/