খেলাধুলা

দুই বিদেশি জেতালেন মোহামেডান-আবাহনীকে

রানার্সআপ হওয়ার সম্ভাবনা বাঁচিয়ে রাখতে ১৭তম রাউন্ডে জয়ের বিকল্প ছিল না মোহামেডান ও আবাহনীর। দুই দলই ম্যাচ জিতে সে সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে। এখন শেষ রাউন্ডে দুই দলের মুখোমুখি লড়াইয়ে হবে ফয়সালা।

Advertisement

শনিবার মোহামেডান ৩-১ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে এবং আবাহনী নাটকীয়ভাবে ৩-২ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে। জয়ে দুই দলের পয়েন্ট সমানই থাকলো (৩২)। দুইয়ে থেকে লিগ শেষ করতে হলে আবাহনীকে জিততেই হবে। ড্র করলে গোল গড়ে রানার্সআপ হবে মোহামেডান।

গোপালগঞ্জে অনুষ্ঠিত ম্যাচে মোহামেডানের তিন গোলের দুটিই করেছেন মালির ফরোয়ার্ড সোলেমান দিয়াবাতে। ৩৬, ৫৩ ও ৯০ মিনিটে গোল করেছে মোহামেডান।

প্রথম ও শেষেরটি করেছেন দিয়াবাতে। মাঝের গোলটি নাইজেরিয়ান এমানুয়েল সানডের। ইনজুরি সময়ে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমিয়েছেন জামালের খলমাতভ।

Advertisement

মুন্সিগঞ্জে ৮০ মিনিট পর্যন্ত দুই গোলে পিছিয়ে থাকা আবাহনী নাটকীয়ভাবে ৩-২ ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে। ২০ মিনিটে ফজলে রাব্বি ও ৬৭ মিনিটে সাগরের গোলে ২-০ তে লিড নিয়েছিল চট্টলার দলটি।

তবে শেষ ১০ মিনিটে হ্যাটট্রিক করে আবাহনীকে রানার্সআপ দৌঁড়ে টিকিয়ে রাখেন গ্রানাডিয়ান ফরোয়ার্ড স্টুয়ার্ট কর্নেলিয়াস। সেই সাথে নিজেকে এগিয়ে দেন গোল্ডেনবুট জয়ের লড়াইয়ে।

আরআই/এমএমআর/জেআইএম

Advertisement