খেলাধুলা

ম্যানসিটিকে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন ম্যানইউ

দুই নগর প্রতিদ্বন্দ্বীর লড়াই। ধারে ভারে, ফর্ম বিবেচনায় এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটিই। এমনকি ম্যাচ শুরুর আগেই আলোচনা ছিল, ম্যানচেস্টার ইউনাইটেড এফএ কাপের ফাইনাল হারুক বা জিতুক, কোচ এরিক টেন হাগের চাকরি থাকছে না।

Advertisement

মাঠ ও মাঠের বাইরের এমন সব চাপ মাথায় নিয়েও ঠিকই জেগে উঠলো ম্যানইউ। ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যানসিটিকে ২-১ গোলে হারিয়ে তারা জিতে নিলো এফএ কাপের শিরোপা।

ওয়েম্বলি স্টেডিয়ামে উজ্জীবিত পারফরম্যান্স দেখিয়েই চ্যাম্পিয়ন হয়েছে ম্যানইউ। এদিন শুরু থেকেই ম্যানসিটিকে চাপে ফেলে দেন মার্কাস র‍্যাশফোর্ডরা। ৩০ মিনিটে প্রথম গোল করেন আলেজান্দ্রো গার্নাচো। ৯ মিনিটের মধ্যে ব্যবধান বাড়ান কোবি মাইনু।

শেষদিকে ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে ম্যানসিটি। ৮৭ মিনিটে ব্যবধান কমান জেরেমি ডকু। তবে তাতে কোনও লাভ হয়নি।

Advertisement

পরপর ৪ মৌসুম ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হওয়া ম্যানসিটি এদিন ফেবারিট হিসেবেই খেলতে নেমেছিল। কিন্তু অপ্রত্যাশিতভাবে শিরোপা জিতে নিলো ম্যানইউ।

অথচ চলতি মৌসুমে কোনও ট্রফি পাওয়ারই আশা ছিল না ম্যানইউয়ের। এফএ কাপ ফাইনালে ম্যানসিটিই জয় পাবে বলে সবাই ধরে নিয়েছিলেন। কিন্তু এদিন ম্যানসিটিকে টেক্কা দিল ম্যানইউ। দীর্ঘদিন পর ম্যানচেস্টার শহরের রং হয়ে উঠলো লাল। এই নিয়ে ১৩ বার এফএ কাপ জিতলো ম্যানইউ।

অন্যদিকে গত মৌসুমে ট্রেবল জিতেছিল ম্যানসিটি। তবে এবারের মৌসুমে সেই পারফরম্যান্স দেখাতে পারলো না পেপ গার্দিওলার দল। এদিন এফএ কাপ চ্যাম্পিয়ন হতে পারলে প্রথম দল হিসেবে ইংল্যান্ডের ঘরোয়া ফুটবলে পরপর দুই মৌসুমে ডাবল জেতার নজির গড়তো ম্যানসিটি। সেটাও হলো না।

এমএমআর/জেডএইচ/

Advertisement