বঙ্গবন্ধু দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছেন


প্রকাশিত: ০২:৪৬ পিএম, ২৩ আগস্ট ২০১৫

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের ভৌগোলিক স্বাধীনতা, পতাকার পরিবর্তন ও জাতীয় সঙ্গীতের পরিবর্তন চাননি। তিনি চেয়েছেন দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ ও তার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

রোববার বিকেলে নগরীর চৌমুহনীর মোড়ে বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মেয়র বলেন, স্বাধীনতাবিরোধীদের অপতৎপরতা, সন্ত্রাস, জঙ্গিতৎপরতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফলতার সঙ্গে মোকাবেলা করে বাংলাদেশকে উন্নয়নের পথে পরিচালনা করছেন।

তার যোগ্য ও বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশ নিম্নমধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। দেশের দারিদ্র্যের হার কমেছে, মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে, হতদরিদ্র কমেছে, শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ সর্বক্ষেত্রে সফলতা এসেছে। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল।

আ জ ম নাছির বলেন, ২০১৮ সালে বাংলাদেশ মধ্যআয়ের দেশ এবং ২০৩০ সালের মধ্যে উন্নত দেশে রূপান্তরিত হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোহাম্মদ জাকারিয়া। এসময় বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মো. সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, কাউন্সিলর নাজমুল হক ডিউক, সাবেক কমিশনার জাবেদ নজরুল ইসলাম, মহিলা কাউন্সিলর ফারহানা জাবেদ, আওয়ামী লীগ নেতা প্রফেসর আমির উদ্দিন, জাহাঙ্গীর আলম, সফিকুল ইসলাম প্রমুখ।

জীবন মুছা/একে/এমআরআই

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]