Jago News logo
Banglalink
ঢাকা, মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০১৭ | ১২ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ
ASUS-Jago-bd-gif

সংখ্যালঘুদের ওপর হামলা মেনে নেয়া যায় না


রাবি প্রতিনিধি

প্রকাশিত: ০৪:১০ পিএম, ০৮ নভেম্বর ২০১৬, মঙ্গলবার
সংখ্যালঘুদের ওপর হামলা মেনে নেয়া যায় না

কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক বলেছেন, রাষ্ট্রের দায়িত্বশীল ব্যক্তিদের উচিৎ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরসহ সারা দেশে সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে জবাব চাওয়া। তারা দায়িত্বে থাকা সত্ত্বেও কী করে এ ধরনের ঘটনা ঘটেছে?

সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ এ মানববন্ধনের আয়োজন করে।

বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অবসরপ্রাপ্ত এই শিক্ষক আরো বলেন, আপনার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকেরা যদি আমাদের নিরাপত্তা দিতে না পারেন, তাহলে আপনারা কী করছেন। দেশ অসাম্প্রদায়িক সরকারের হাত ধরে এগিয়ে যাচ্ছে। অসাম্প্রদায়িক সরকার ক্ষমতায় থাকা সত্ত্বেও সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর এভাবে হামলা মেনে নেয়া যায় না। আমরা সুষ্ঠু তদন্ত ও বিচার চাই দাবি করছি।

সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক রবিউল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক শহীদুল্লাহ ও বাংলা বিভাগের অধ্যাপক সরকার সুজিত কুমার।

রাশেদ রিন্টু/এএম/এবিএস

আপনার মন্তব্য লিখুন...