ঢাবি ডিন নির্বাচনের ফল ঘোষণা


প্রকাশিত: ১০:৪১ এএম, ১৮ জানুয়ারি ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অনুষদসমূহের ডিন নির্বাচনের ফল ঘোষণা করা হয়েছে। এতে নীলদলের প্রার্থীরা ৯ অনুষদে ও সাদাদলের প্রার্থী ১টি অনুষদে জয়লাভ করেছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে নির্বাচনের এ ফল ঘোষণা করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩-এর ২৭(৫) ধারা এবং অধ্যাদেশের (২য় খণ্ড) ১৮ নং অধ্যায়ে বর্ণিত পদ্ধতি অনুযায়ী এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ এবং আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া সাদাদলের জয়ী একটি মাত্র অনুষদ হচ্ছে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ।

নির্বাচনে উপাচার্যের প্রতিনিধি হিসেবে নির্বাচন পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন।
 
নির্বাচিত ডিনরা হলেন :

কলা অনুষদে অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন (ইতিহাস বিভাগ), বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ (রসায়ন বিভাগ), আইন অনুষদে অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ (বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত) আইন বিভাগ, বিজনেস স্টাডিজ অনুষদে অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম (ব্যাংকিং এন্ড ইন্সুরেন্স বিভাগ), সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ (বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত) অর্থনীতি বিভাগ।

জীববিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. মো. ইমদাদুল হক (উদ্ভিদ বিজ্ঞান বিভাগ), ফার্মেসি অনুষদে অধ্যাপক ড. এস এম আবদুর রহমান (ক্লিনিক্যাল ফার্মেসি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগ), চারুকলা অনুষদে অধ্যাপক নিসার হোসেন (অংকন ও চিত্রায়ন বিভাগ), আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ অধ্যাপক ড. এ. এস. এম. মাকসুদ কামাল (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান (কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ)।

এমএইচ/আরএস/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com