জবির দুই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ


প্রকাশিত: ০২:৪৩ এএম, ১০ জুলাই ২০১৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল হালিম প্রামাণিকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমদের বিরুদ্ধে প্রকাশনা জালিয়াতির অভিযোগ সত্যতা প্রমাণিত হওয়ায় তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দিতে বলেছে প্রশাসন।

উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ৭৪তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জবির নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল হালিম প্রামাণিকের বিরুদ্ধে আনীত অভিযোগের প্রেক্ষিতে তথ্যানুসন্ধান কমিটির প্রতিবেদনে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে কারণ দর্শানোর নোটিশ প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

চলতি বছর, ১৫ ফেব্রুয়াির প্রমাণিক তার বিভাগের এক নারী শিক্ষার্থীকে ক্লাসের পর তাকে রুমে ডেকে যৌন হয়রানি করলে ওই ছাত্রী অভিযোগ দায়ের করেন প্রশাসনের কাছে। অভিযোগ দায়েরের পরপরই প্রমাণিককে সাময়িক বরখাস্ত করে জবি প্রশাসন।

এছাড়া ভর্তি পরীক্ষায় জালিযাতির অভিযোগ প্রমাণিত হওয়ায় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক দেওয়ান বদরুল হাসানের পদোন্নতি আবেদন আগামী দুই বছরের জন্য বিবেচনা না করা এবং আগামী পাঁচ বছরের জন্য ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় কাজ থেকে তাকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

এসএম/এআরএস/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :