বিতর্ক প্রতিযোগিতায় শেকৃবির বিজয়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ২৬ জুলাই ২০১৭

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি সম্প্রতি ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতা দ্বিতীয় রাউন্ডের বিতর্কে বাংলাদেশ বিশ্ববিদ্যালয়কে হারিয়ে শেকৃবি বিজয়ী হয়েছেন। বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলা।

শনিবার (২২ জুলাই) ৩টায় এফডিসি স্টুডিওতে ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের উপস্থাপনায় বিতর্ক প্রতিযোগিতায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ইউনিভার্সিটি অংশগ্রহণ করে।

শেকৃবি ডিবেটিং সোসাইটি বিতর্ক দলের পক্ষ থেকে অংশগ্রহণ করেন মো. আলিমুল রাজি,শামিমা আহমেদ, সাজিদ আহসান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. আকবর আলী খান।

অনুষ্ঠানে ড. আকবর আলী খান বলেন, নির্বাচন কমিশনের ‘রোডম্যাপ’হচ্ছে আইনি বিষয়। এর বাইরে নির্বাচন কমিশনের দায়িত্ব রয়েছে, রাজনৈতিক দলগুলোরও দায়িত্ব রয়েছে। কিন্তু রাজনৈতিক দলগুলো সেক্ষেত্রে সঠিকভাবে দায়িত্ব পালন না করলে জনগণকে এগিয়ে আসতে হবে। তাদের বলতে হবে, কোনো অগণতান্ত্রিক উপায়ে নির্বাচন তারা মানবে না।

হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, জনগণের আকাঙ্ক্ষা অনুযায়ী সরকার, নির্বাচন কমিশন ও রাজনৈতিক দলগুলো সবাই যদি যার যার অবস্থান থেকে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করে, তাহলে আর কোনো সমস্যা থাকবে না।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এমআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]