শেকৃবিতে কৃষি সম্প্রসারণ নেটওয়ার্কের কর্মশালা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:২৯ পিএম, ২৯ জুলাই ২০১৭

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি)শুরু হয়েছে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা।

শনিবার থেকে বাংলাদেশ কৃষি সম্প্রসারণ নেটওয়ার্কের (বিএইএন) উদ্যোগে ‘ওয়েব পোর্টাল অপারেশন অ্যান্ড কন্টেন্ট ম্যানেজমেন্ট’ শীর্ষক এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল অনুষদ ভবনের কম্পিউটার ল্যাবে সকালে কর্মশালার উদ্বোধন করেন শেকৃবি উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএইএন-এর মহাসচিব ও শেকৃবি প্রো-ভিসি প্রফেসর ড. মো. সেকেন্দার আলী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএইএন-এর সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ মো. আফজাল হোসেন ও অফিস সম্পাদক ড. অশোক কুমার রায়। দুই দিনব্যাপী এ প্রশিক্ষণে অংশগ্রহণ করছে দেশের শীর্ষস্থানীয় কৃষি সম্প্রসারণ ও গবেষণা প্রতিষ্ঠানের ২৫ প্রতিনিধি।

কর্মশালার উদ্বোধন শেষে উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, কৃষি গবেষণা ও সম্প্রারণ প্রতিষ্ঠানগুলোতে অনেক ইনোভেশন ও প্রযুক্তি রয়েছে। প্রতিবছর নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবন হচ্ছে। এসব ইনোভেশন ও প্রযুক্তি তৃণমূল পর্যায়ে কৃষক বা সুবিধাভোগীদের কাছে পৌঁছাতে কৃষি সম্প্রসারণ নেটওয়ার্কের আরও গতিশীলভাবে কাজ করার সুযোগ রয়েছে।

রাকিব খান/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]