ক্যান্টিন-ডাইনিং বন্ধ : বিপাকে শেকৃবি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:৫৮ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৭
ফাইল ছবি

ঈদের ছুটি শেষে খুলেছে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়। বাড়ি থেকে ফিরেছেন শিক্ষার্থীরা। শুরু হয়েছে ক্লাস, পরীক্ষাসহ সব একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম। কিন্তু এখনও বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের হলগুলোর ক্যান্টিন ও ডাইনিং। এতে করে শিক্ষার্থীরা পড়েছেন বিপাকে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, বরাবরই কোনো উৎসব বা সরকারি লম্বা ছুটির সময় হলের ডাইনিং বা ক্যান্টিন বন্ধ হয়ে যায়। ছুটি শেষ হওয়ার পর যথাসময়ে খোলা হয় না। বিলম্বে খোলার কারণে বিপাকে পড়ে হয় হলে অবস্থানরত হাজার হাজার শিক্ষার্থীকে। এবারও তাই হয়েছে। অথচ এ বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী হলে থাকেন।

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের কবি কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. শহিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, আগামীকাল (সোমবার) থেকে নজরুল হলের ক্যান্টিন খুলবে।

শেরেবাংলা হল ও নবাব সিরাজ-উদ-দৌলা হলের প্রভোস্টের সঙ্গে মুঠোফোনে এ ব্যাপারে যোগাযোগের চেষ্টা করা হয়, কিন্তু একজনের ফোন বন্ধ থাকায় এবং অপরজন রিসিভ না করায় তাদের মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

এদিকে আগে থেকেই হলগুলোর ডাইনিং বা ক্যান্টিনের খাবার নিম্নমানের বলে অভিযোগ শিক্ষার্থীদের।

শিক্ষার্থী আশরাফুল ইসলাম বলছেন, খাবার নিম্নমানের হলেও তুলনামূলকভাবে বেশি টাকা নেয়া হয়। দিনের পর দিন খাবারের মান কমছে অথচ এ ব্যাপারে কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নিচ্ছে না।

জেডএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :