মাভাবিপ্রবিতে ১ম বর্ষে ভর্তির আবেদন কার্যক্রমের উদ্বোধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ১০:১৩ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৭

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বিফার্ম ও বিএসসি (অনার্স) কোর্সে ভর্তির আবেদনের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকালে ভর্তি ইচ্ছুক এক শিক্ষার্থীর আবেদন রেজিস্ট্রেশনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে আবেদন কার্যক্রম উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন ও এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. এ. এস. এম সাইফুল্লাহ্, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি ড. মুহাম্মদ শাহীন উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন ড. পিনাকী দে, ইঞ্জিনিয়ারিং অনুষদের সাবেক ডিন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ড সদস্য ড. মোহাম্মদ মতিউর রহমান, রেজিস্ট্রার ড. মোহা. তৌহিদুল ইসলাম এবং সংশ্লিষ্ট কাজে নিয়োজিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির সহযোগী অধ্যাপক ও ইনস্টিউটিউটের পরিচালক কে. এম. আককাছ আলী, সহযোগী অধ্যাপক ফজলুল করিম পাটোয়ারী, এম. মেসবাহ্উদ্দিন সরকার ও ড. মো. আবু ইউসুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ৩০ সেপ্টেম্বর থেকে আগামী ৮ নভেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে আবেদন ফি জমা দিতে হবে ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং রকেট এর মাধ্যমে।

এ বছর চারটি ইউনিটের অন্তর্ভুক্ত ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে । আগামী ৮ ডিসেম্বর ‘এ’ ও ‘বি’ এবং ৯ ডিসেম্বর ‘সি’ ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘এ’ ইউনিটে তিনটি বিভাগে আসন রয়েছে ১৭০টি, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫টি, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০টি এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১২০টি আসন রয়েছে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট www.mbstu-admission.org থেকে জানা যাবে।

আরিফ উর রহমান টগর/এএম/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]