ক্রমাগত দক্ষ জনবল তৈরি করা একটি চ্যালেঞ্জ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:৪৪ এএম, ০১ অক্টোবর ২০১৭

বাংলাদেশে ক্রমাগত দক্ষ জনবল তৈরি করা একটি চ্যালেঞ্জ হয়ে উঠেছে। দেশের বিশ্ববিদ্যালয়গুলো শিল্পভিত্তিক শিক্ষাব্যবস্থা চালু করছে না। তরুণ জনসংখ্যা দেশের সবচেয়ে বড় শক্তি। চ্যালেঞ্জ হলো এই শক্তিতে সঠিকভাবে দক্ষ করে তোলা, যাতে তারা ভবিষ্যতে দেশের টেকসই উন্নতির নেতৃত্ব দিতে পারে।

শনিবার রাজধানীতে আইবিএ অ্যালামনাই ক্লাবে ‘একাডেমিয়া-ইন্ডাস্ট্রি পার্টনারশিপ : বিজনেস এডুকেশন পার্সপেক্টিভ’ শীর্ষক এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশন ও ব্র্যান্ড ফোরামের সহযোগিতায় এই আলোচনায় দেশের শীর্ষ ব্যবসায়ী নেতা ও শিক্ষাবিদরা অংশগ্রহণ করেন।

সভায় তাদের আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল শিল্প ও একাডেমির যৌথ উদ্যোগের মাধ্যমে শিক্ষা ব্যবস্থার পুনর্গঠন, যা আগামী বছরগুলোতে দক্ষতার ঘাটতি হ্রাসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবরার এ আনোয়ার, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের (বিএটিবি) ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনীম, নর্থ সাউথ ইউনিভার্সিটির ব্যবসায় ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক মো. মাহবুব রহমান, রিদওয়ানুল হক (অ্যাসোসিয়েট অধ্যাপক ও বিবিএ চেয়ারপারসন, আইবিএ- ঢাকা বিশ্ববিদ্যালয়) বক্তব্য দেন। র‌্যাংগস গ্রুপের চিফ মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন অফিসার মেহনাজ কবীর আলোচনাটি পরিচালনা করেন।

জেডএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]