বইমেলায় শেকৃবি শিক্ষার্থীদের বই

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:৫০ পিএম, ১৩ অক্টোবর ২০১৭ | আপডেট: ০১:০০ পিএম, ১৩ অক্টোবর ২০১৭

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) সাহিত্য বিষয়ক অন্যতম সংগঠন শেকৃবি সাহিত্য সংসদ ও বাংলার প্রকাশনের যৌথ উদ্যোগে অমর একুশে বইমেলা ২০১৮ তে শেকৃবি শিক্ষার্থীদের লেখা নিয়ে একটি সংকলন প্রকাশ হতে যাচ্ছে।

এ সংকলনে শেকৃবির সাবেক/বর্তমান শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরাও লেখা দিতে পারবেন। লেখা জমা দেয়ার শেষ তারিখ ২১ অক্টোবর। তবে শর্ত সাপেক্ষে লেখা জমা দেয়ার কিছু নিয়মাবলী রয়েছে।

যেমন- স্বরচিত কবিতার ক্ষেত্রে মোট ২টি কবিতা জমা দিতে হবে এবং কবিতা ২৬ লাইনের বেশি হতে পারবে না। স্বরচিত গল্পের ক্ষেত্রে মোট ২টি গল্প জমা দিতে হবে এবং গল্প ৬০০ শব্দের বেশি হতে পারবে না। লেখা পাঠাতে হবে শুধু এই পেজের www.facebook.com/BanglarProkashon ইনবক্সে মেসেজ পাঠানোর মাধ্যমে।

একজন ব্যক্তি চাইলে কবিতা এবং গল্প উভয়ই পাঠাতে পারবেন। তবে একটি লেখা নির্বাচিত হবে। ফেসবুকে পোস্টকৃত লেখা গ্রহণযোগ্য তবে একদমই অপ্রকাশিত লেখা অগ্রাধিকার পাবে)। দেশবিরোধী, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে, বাংলিশ এবং অশ্লীল শব্দের লেখা গ্রহণীয় নয়।

কবিতা অথবা গল্পের নাম, লেখকের নাম এবং লেখকের যোগাযোগ নম্বর অবশ্যই দিতে হবে। সেই সংঙ্গে কোন বর্ষের শিক্ষার্থী/ কোন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী তাও উল্লেখ করতে হবে। শেকৃবি সাহিত্য সংসদের নিজস্ব পেইজ (www.facebook.com/sauss.bd) থেকে বিস্তারিত তথ্য জানা যাবে।

এমআরএম/আইআই

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com