ববিতে বোটানি অলিম্পিয়াড বিভাগীয় রাউন্ড অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বরিশাল বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:২১ এএম, ২৭ অক্টোবর ২০১৭

বরিশাল বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ বোটানি অলিম্পিয়াড-২০১৭ বরিশাল বিভাগীয় রাউন্ড অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৯টার দিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশিষ্ট মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. এসএম ইমামুল হক বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটি, বাংলাদেশ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এবং বরিশাল বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগের যৌথ আয়োজনে বরিশাল বিভাগীয় বোটানি অলিম্পিয়াড-২০১৭ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বরিশালের বিভিন্ন কলেজের কয়েকশ শিক্ষার্থী অংশ নেন। পরে অলিম্পিয়াডের বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি উপাচার্যসহ অন্যান্য অতিথিরা।

বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও বোটানি অলিম্পিয়াড-২০১৭'র বিভাগীয় আহ্বায়ক মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহবুব হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অনারারি প্রফেসর ও বাংলাদেশ জার্নাল অব বোটানির চিফ এডিটর ড. মনিরুজ্জামান খন্দকার, বাংলাদেশ বোটানিক সোসাইটির মহাসচিব ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. শেখ শামিমুল আলম, বাংলাদেশ বোটনিক সোসাইটির সদস্য প্রফেসর মো. আজিজুর রহমান, বরিশাল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান, প্রক্টর (ভারপ্রাপ্ত) এবং বোটানি অলিম্পিয়াড-২০১৭র সদস্য সচিব ড. সুব্রত কুমার দাসসহ প্রমুখ।

সাইফ আমীন/এফএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]