চবি ছাত্রদল নেতাকে মারধর করল ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চবি
প্রকাশিত: ০৯:৩৬ এএম, ১৯ নভেম্বর ২০১৭

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আবদুল কাইয়ুমকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের একাংশের নেতা কর্মীদের বিরুদ্ধে।

তিনি বাংলা বিভাগের ২০০২-০৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। মারধরের শিকার কাইয়ুমকে আহত অবস্থায় স্থানীয় আলিফ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জাগো নিউজকে জানান চবি ছাত্রদলের যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইয়াছিন। তিনি জানান, তার হাড়ে গুরুতর আঘাত রয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

রোববার বেলা দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলার ঝুপড়িতে এ মারধরের ঘটনা ঘটে। মারধরকারীরা নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী বিজয় গ্রুপের নাসির উদ্দিন সুমনের অনুসারী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, কলা ঝুপড়িতে কর্মীদের নিয়ে আলাপ করছিলেন ছাত্রদলের সহ-সভাপতি কাইয়ুম। এ সময় স্থগিত কমিটির উপ-অর্থ বিষয়ক সম্পাদক এইচ এম মাসুম, তথ্য বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম ও ছাত্রলীগ কর্মী ফজলুল কবীর মিলে লাঠি দিয়ে তাকে মারধর করে। পরবর্তীতে কাইয়ুমকে নিয়ে ঘটনাস্থল ত্যাগ করে ছাত্রদল কর্মীরা।

জানা যায়, সামাজিক যোগাযোগমাধ্যমে ক্যাম্পাস অচল করার হুমকি দিয়ে স্ট্যাটাস দেয় ছাত্রদল নেতাকর্মীরা। এর সূত্র ধরেই তার ওপর এ হামলা। মারধরের বিষয়ে বিজয় গ্রুপের অনুসারী ও স্থগিত কমিটির উপ-অর্থ সম্পাদক এইচ এম মাসুম জাগো নিউজকে বলেন, ক্যাম্পাস অচল করার হুমকি ও সরকারবিরোধী কার্যক্রমে লিপ্ত থাকায় ছাত্রদল সহ-সভাপতিকে প্রতিহত করি আমরা। নাশকতাকারীদের যেখানে পাওয়া যাবে সেখানেই জবাব দেয়া হবে।

এদিকে, চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম জাগো নিউজকে বলেন, জড়িতদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা না নিলে, সাধারণ শিক্ষার্থীদের নিয়ে ধর্মঘটের ডাক দেয়া হবে।

এ বিষয়ে যোগাযোগ করা হলেও পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আবদুল্লাহ রাকীব/এএম/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :