জবিতে বোটানি অলিম্পিয়াড অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫১ পিএম, ২৫ নভেম্বর ২০১৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ঢাকা জোনের বোটানি অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ অলিম্পিয়াড শুরু হয়। এতে ঢাকার প্রায় ২০টি কলেজ থেকে তিনশ’ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

ঢাকা জোনের বোটানি অলিম্পিয়াড শুরু হয় এক শোভাযাত্রার মধ্য দিয়ে। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে নতুন একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. সেলিম ভূঁইয়া এবং বাংলাদেশ ন্যাশনাল মিউজিয়াম অব সাইন্স এন্ড টেকনোলজির মহাপরিচালক স্বপন কুমার রায় উপস্থিত ছিলেন।

অনু্ষ্ঠানে সভাপতিত্ব করেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার। আয়োজনের বিষয়ে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বিভাস কুমার সরকার জাগো নিউজকে বলেন, ‘উদ্ভিদ বিজ্ঞানের জ্ঞানকে কলেজ পর্যায়ে ছড়িয়ে দেয়াই এই আসরের উদ্দেশ্য।’

এ আয়োজনে কো-অরগানাইজার হিসেবে অংশগ্রহণ করে বাংলাদেশ বোটানিক্যাল সোসাইটি, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ও হামদর্দ ওয়ার্ক অব ল্যাবরেটরি।

ওএইচই/ওআর/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :