ববি’র প্রশ্নপত্র ফাঁস : তিন ছাত্র রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০২:৫২ পিএম, ২৬ নভেম্বর ২০১৭ | আপডেট: ০২:৫৬ পিএম, ২৬ নভেম্বর ২০১৭
ববি’র প্রশ্নপত্র ফাঁস : তিন ছাত্র রিমান্ডে

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের চেষ্টার ঘটনায় গ্রেফতার ছয়জনের মধ্যে তিনজনকে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এর মধ্যে দু’জন ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। একজনের বিরুদ্ধে মামলার এজহারে দুর্বল অভিযোগ থাকায় তার রিমান্ড আবেদন মঞ্জুর করেননি আদালত।

রোববার দুপুরে গ্রেফতার ৬ শিক্ষার্থীকে অতিরিক্ত চিফ ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে পুলিশ। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভূতত্ত্ব বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মারুফ হোসাইন, মৃত্তিকা ও পরিবেশ বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আলমগীর হোসেন শাহিন ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মাহামুদুল হাসান আবিদ, ববি’র সমাজ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মুয়ীদুর রহমান বাকী এবং পটুয়াখালী গলাচিপা ডিগ্রি কলেজের মানবিক বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সাব্বির আহমেদ প্রীতমের বিরুদ্ধে পুলিশ ৭ দিনের রিমান্ড চাইলে আদালতের বিচারক অমিত কুমার দে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এছাড়া ঢাকার মোহাম্মদপুর ডিগ্রি কলেজের তৃতীয় বর্ষের ছাত্র রাকিব আকনের বিরুদ্ধে এজহারে দুর্বল অভিযোগ থাকায় তার রিমান্ড আবেদন মঞ্জুর করেননি আদালত।

আদালত সূত্র জানায়, শনিবার বরিশাল নগরীর আরশেদ আলী কনট্রাক্টর গলির ‘নাহার ম্যানসনে’ বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মুয়ীদুর রহমান বাকীর ভাড়া বাসায় অভিযান চালায় পুলিশ।

সেখান থেকে ওই ছয়জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৫টি ইলেক্ট্রো ম্যাগনেটিক ব্লুটুথ, একটি হেডফোন, ৫টি এটিএম কার্ড ডিভাইস এবং ১১টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

এ ঘটনায় ডিবির এসআই আশীষ পাল বাদী হয়ে শনিবার রাতে কোতোয়ালি মডেল থানায় ওই ছয়জনকে আসামি করে মামলা করেন।

সাইফ আমীন/এএম/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com