জবিতে প্রাণিবিদ্যা অলিম্পিয়াড অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০২:১৫ পিএম, ২৭ নভেম্বর ২০১৭

বাংলাদেশ প্রাণিবিদ্যা সমিতির উদ্যোগে ‘ঢাকা বি অঞ্চল’-এর ‘প্রাণিবিদ্যা অলিম্পিয়াড-২০১৭’অনুষ্ঠিত হয়েছে। সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণিবিদ্যা বিভাগের মিলনায়তনে আয়োজিত হয়। প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবদুল আলীমের সভাপতিত্বে অলিম্পিয়াডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সেলিম ভুঁইয়া ও লাইফ অ্যান্ড আর্থ ফ্যাকাল্টির ডিন ড. মো. জাকারিয়া মিয়া। অনুষ্ঠানের শুরুতে জবি উপাচার্যের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বিজ্ঞান ভবন থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ অলিম্পিয়াডে অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

অলিম্পিয়াডে ঢাকার ‘বি’ অঞ্চলের ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। দ্বিতীয় পর্বে এইচ এস সি ও স্নাতক পর্যায়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এইচ এস সি পর্যায়ে প্রথম ও দ্বিতীয় হয় রাজেন্দ্রপুর কলেজ এবং স্নাতক পর্যায়ে প্রথম ও দ্বিতীয় হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ।

ওএইচই/এমআরএম/আইআই

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :