ইবিতে ভর্তি পরীক্ষা : প্রবেশপত্র উত্তোলনের শেষ সময় বুধবার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:৪৬ এএম, ২৮ নভেম্বর ২০১৭
ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১ থেকে ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এবারের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বেন ৩৯ জন শিক্ষার্থী।

এদিকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র উত্তোলনের সময় শেষ হচ্ছে আগামীকাল বুধবার (২৯ নভেম্বর)। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। এছাড়াও ভর্তি পরীক্ষার পূর্ণাঙ্গ সময়সূচি ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে। প্রতিদিন ৪ শিফটে ৫ দিনে ৮টি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এসব তথ্য নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, এ বছর ১ম শিফট সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় শিফট বেলা ১১টা থেকে ১২টা, তৃতীয় শিফট দুপুর দেড়টা থেকে আড়াইটা এবং ৪র্থ শিফট বিকেল সাড়ে ৩টা থেকে ৪টা পর্যন্ত। পরীক্ষার প্রথম দিন ১ ডিসেম্বর শুক্রবার হওয়ায় তিন শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম দিন প্রথম শিফটে ‘এফ’ ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় এবং চতুর্থ শিফটে ‘ই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিনে ২ ডিসেম্বর তিন শিফটে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তৃতীয় দিনে ৩ ডিসেম্বর ১ম এবং ২য় শিফটে ‘জি’ ইউনিটের এবং ৩য় এবং ৪র্থ শিফটে ‘এইচ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার চতুর্থ দিনে ৪ ডিসেম্বর ১ম শিফটে ‘এ’ ইউনিটের এবং ২য়, ৩য় ও ৪র্থ শিফটে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার শেষ দিনে ৫ ডিসেম্বর ১ম, ২য় ও ৩য় শিফটে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর বিশ্ববিদ্যালয়ের ৮টি ইউনিটে ৩৩টি বিভাগে ২ হাজার ২৭৫টি আসনের বিপরীতে ভর্তি আবেদন জমা পড়েছে ৮৭ হাজার ৩৬৮টি। প্রতিটি আসনের জন্য ৩৯ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী জাগো নিউজকে বলেন, সর্বোচ্চ নিরাপত্তা এবং স্বচ্ছতার ভিত্তিতে ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে দেশ সেরা মেধাবীদের ভর্তি করা হবে।

ফেরদাউসুর রহমান সোহাগ/আরএআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :