শুরু হলো অ্যাগ্রো ক্যারিয়ার এক্সপো

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৩ পিএম, ২৯ নভেম্বর ২০১৭
শুরু হলো অ্যাগ্রো ক্যারিয়ার এক্সপো

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের (কেআইবি) উদ্যোগে কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে অ্যাগ্রো ক্যারিয়ার এক্সপো ২০১৭। জাতীয় পর্যায়ের এই এক্সপো বুধবার রাজধানীর কেআইবি কমপ্লেক্সে এক্সপোর উদ্বোধন করা হয়।

কেআইবি ও ক্যাটালিস্ট নামে পরিচিত অ্যাগ্রি-বিজনেস ফর ট্রেড কম্পিটিটিভনেস প্রজেক্টের (এটিসিপি) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে। যুক্তরাজ্য সরকার, এসডিসি ও ডানিডার অর্থায়নে এবং বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন শীর্ষস্থানীয় উন্নয়ন প্রকল্প ক্যাটালিস্ট।

Agro

কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এবং বেসরকারি প্রতিষ্ঠানের মধ্যে দৃঢ় বন্ধন তৈরির লক্ষ্যেই ‘অ্যাগ্রো ক্যারিয়ার এক্সপোর আয়োজন করা হয়। দেশের সাতটি কৃষি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পর্যায়ের প্রায় ৩৫শ’ শিক্ষার্থী এ এক্সপোতে অংশ নিতে নিবন্ধন করে এবং এক্সপোর প্রথম দিন অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ১৫শ’র বেশি।

Agro

ক্যারিয়ার মেলায় কৃষিখাতসহ অন্যান্য ব্যবসায়িক খাত থেকে শতাধিক প্রতিষ্ঠান স্টল নিয়েছে। একই সঙ্গে বেসরকারি প্রতিষ্ঠানগুলো জীবনবৃত্তান্ত সংগ্রহ করা থেকে শুরু করে এক্সপোতেই চাকরির জন্য সাক্ষাৎকার গ্রহণ এবং বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন শেষ করা দক্ষ শিক্ষার্থীদের নিয়োগ দিতে পারবে।

বৃহস্পতিবার ক্যারিয়ার এক্সপোর দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আরএম/এমআরএম/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com