জাবিতে শীতকালীন ছুটি শুরু ২৪ ডিসেম্বর থেকেই

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭
জাবিতে শীতকালীন ছুটি শুরু ২৪ ডিসেম্বর থেকেই

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পূর্বনির্ধারিত শীতকালীন ছুটি আগামী ২৪ ডিসেম্বর থেকেই শুরু হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার রহিমা কানিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী ২৪ ডিসেম্বর (রোববার) থেকে শীতকালীন ছুটি শুরু হয়ে চলবে ৪ জানুয়ারি পর্যন্ত। ছুটি চলাকালীন সবধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। শুক্রবার ও শনিবার বন্ধ থাকায় আগামী ৭ জানুয়ারি থেকে যথারীতি সকল ক্লাস, পরীক্ষা শুরু হবে।

আসন্ন ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট নির্বাচনকে কেন্দ্র করে পূর্বনির্ধারিত শীতকালীন ছুটি চলতি মাসের ২৪ তারিখ থেকে শুরু হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে আগামী জানুয়ারি মাসের ২১ তারিখ করার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রশাসনের এমন সিদ্ধান্তে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ শিক্ষার্থীদের মধ্যে তীব্র সমালোচনার ঝড় ‍উঠলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে বিশ্ববিদ্যালয় ক্যালেন্ডারে নির্ধারিত তারিখ থেকেই ছুটি বহাল রাখে।

শিক্ষার্থীদের সকল অসুবিধা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী ২৪ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত শীতকালীন ছুটি ঘোষণার সিন্ধান্ত নিয়েছে।

হাফিজুর রহমান/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com