শেকৃবিতে ভর্তি ২০ ও ২১ ডিসেম্বর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৭ এএম, ১৯ ডিসেম্বর ২০১৭

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বিভিন্ন অনুষদে ২০ ও ২১ ডিসেম্বর স্নাতক শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

গত ৬ থেকে ১০ ডিসেম্বর কোটাসহ মেধা তালিকা ও অপেক্ষমান তালিকার ভর্তিচ্ছুরা অনলাইনে ভর্তি ফরম পূরণ করেন। ওই ফরমে অনুষদ ও প্রোগ্রাম (ডিগ্রি) পছন্দক্রম উল্লেখ করেন তারা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, ২০ ডিসেম্বর ভর্তি হতে পারবেন কৃষি অনুষদে সুযোগ প্রাপ্তরা। অপরদিকে এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদ, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদ এবং ফিসারিজ অ্যান্ড এক্যুয়াকালচার অনুষদে যারা সুযোগ পেয়েছেন তারা ভর্তি হবেন ২১ ডিসেম্বর। নির্দিষ্ট তারিখে শিক্ষার্থীদের অবশ্যই সকাল ৯টা হতে বিকেল ৫টার মধ্যে শেকৃবির সেমিনার কক্ষে সশরীরে উপস্থিত হয়ে ভর্তি হতে হবে।

ভর্তির সময় যে সব সনদ ও কাগজপত্র সঙ্গে আনতে হবে তা হচ্ছে-

এসএসসি ও এইচএসসির মূল ট্রান্সক্রিপ্ট (এটি ছাড়া ভর্তি হওয়া যাবে না), এসএসসি ও এইচএসসির মূল সার্টিফিকেট, প্রশংসাপত্র, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র এবং ৪ কপি সত্যায়িত রঙ্গিন ছবি। কোটার প্রার্থীদের ক্ষেত্রে কোটা সম্পর্কিত কাগজপত্রও আনতে হবে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটেট (www.sau.edu.bd) বিস্তারিত জানা যাবে।

এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি অনুষদে ভর্তির জন্য ২০ হাজার ৭০০ টাকা, কৃষি অনুষদে ভর্তির জন্য ১৬ হাজার ৩০০ টাকা, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ভর্তির জন্য ১৮ হাজার ৪০০ টাকা এবং ফিসারিজ অ্যান্ড এক্যুয়াকালচার অনুষদে ভর্তির জন্য ১৬ হাজার ৩০০ টাকা লাগবে।

এ ছাড়াও ভর্তির সময় শিক্ষার্থীদের আবাসিক হল ফি বাবদ ২ হাজার ৭৫০ টাকা এবং অনাবাসিক হিসেবে হল ফি বাবদ ১ হাজার ৫০ টাকা অতিরিক্ত জমা দিতে হবে।

উল্লেখ্য, যে সব শিক্ষার্থী যথাসময়ে অনলাইনে অনুষদ/ডিগ্রি পছন্দক্রমসহ ভর্তি ফরম পূরণ করতে পারেননি তারা আসন খালি থাকা সাপেক্ষে আসন শূন্য অনুষদ/প্রোগ্রামে ভর্তির সুযোগ পাবেন।

এমআরকে/এমএমজেড/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :