জাবিতে উইকেন্ড কোর্স খোলার প্রতিবাদে মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাবি
প্রকাশিত: ০১:১২ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগে উইকেন্ড কোর্স খোলার সিদ্ধান্তের প্রতিবাদে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা মিছিল ও সমাবেশ করেছে।

বৃহস্পতিবার সকালে মিছিলটি নতুন কলা ও মানবিক অনুষদের সামনে থেকে শুরু হয় এবং বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সামনে গিয়ে শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক সুমাইয়া ফেরদৌসের সঞ্চালনায় বক্তব্য রাখেন- সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল খালেক উজ্জ্বল এবং শাখার সভাপতি মাসুক হেলাল অনিক।

বক্তারা তাদের বক্তব্যে এ ধরনের উদ্যোগের বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছেন এবং বলেছেন এ ধরনের উদ্যোগকে ছাত্র আন্দোলনের মাধ্যমে প্রতিহত করা হবে।

তারা আরও বলেন, এর আগে আরও তিনবার কোর্স খোলার উদ্যোগ নেয়া হয়। কিন্তু ছাত্রদের দাবির মুখে তা আর সম্ভব হয়নি। শীতকালীন ছুটি শুরু হওয়ার ঠিক পূর্ব মুহূর্তে ছাত্রদের অনুপস্থিতিতে তাদের এমন সিদ্ধান্ত নৈতিকতার সংকট।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাসুক হেলাল অনিক বলেন, তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে আমরা মিছিল করেছি। পাবলিক বিশ্ববিদ্যালয়ের নৈতিকতা এবং পরিবেশ নষ্ট করছে এসব বাণিজ্যিক কোর্স।

হাফিজুর রহমান/এএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :