জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস শুক্রবার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাবি
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ১১ জানুয়ারি ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৭তম দিবস আগামীকাল শুক্রবার বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে পালিত হবে। দিবসটি উপলক্ষে সকাল সাড়ে নয়টায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে সমাবেশ এবং সকাল দশটায় উদ্বোধন ও বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হবে বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে প্রশাসন।

শুক্রবার সকাল এগারোটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান, বিকাল তিনটায় পুতুল নাট্য, চারটায় পিঠা মেলা এবং সন্ধ্যা পাঁচটায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি অন্যতম এবং একমাত্র পূর্ণাঙ্গ আবাসিক পাবলিক বিশ্ববিদ্যালয়। ঢাকার অদূরে সাভার এলাকায় প্রায় ৬৯৭.৫৬ একর এলাকা নিয়ে বিশ্ববিদ্যালয়টি অবস্থিত।

১৯৭০ সালে বিশ্ববিদ্যায়টি প্রতিষ্ঠিত হলেও সম্পূর্ণরূপে এর কার্যক্রম শুরু হয় ১৯৭২ সালে। এ বিশ্ববিদ্যালয়ে কলা ও মানবিকী, গাণিতিক ও পদার্থবিষয়ক, সমাজ বিজ্ঞান, জীববিজ্ঞান, ব্যবসায় শিক্ষা, আইন অনুষদ ছাড়াও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রিশন, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি ও বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য, ইনস্টিটিউট অব রিমোট সেন্সিং ও বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট নামে তিনটি ইনস্টিটিউট রয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্যের দায়িত্ব পালন করেছেন অধ্যাপক ড. ফারজানা ইসলাম। উপাচার্য ড.ফারজানা ইসলাম বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম নারী উপাচার্য হিসেবে ২০১৪ সালের ২ মার্চ থেকে দায়িত্ব পালন করছেন।

হাফিজুর রহমান/এএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :