প্রণব মুখার্জির আগমনে চবিতে বিশেষ নিরাপত্তা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১০:২৬ এএম, ১৪ জানুয়ারি ২০১৮

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) আগমন উপলক্ষে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আগামী ১৬ জানুয়ারি তার চবিতে আসার কথা রয়েছে। এদিন বিশেষ সমাবর্তনের মাধ্যমে তাকে ডিলিট উপাধিতে ভূষিত করা হবে।

তার আগমন উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে মাঠে সরব তিন গোয়েন্দা সংস্থার সদস্যরা। ইতোমধ্যেই ক্যাম্পাসে বাড়ানো হয়েছে গোয়েন্দা তৎপরতা। সার্বিক নিরাপত্তায় ওইদিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিপুল সংখ্যক পিজিআর, পুলিশ ও র্যাবের সদস্য মোতায়েন থাকবে। ভিভিআইপি নিরপত্তার সার্বিক বিষয়টি দেখভাল করছে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)।

এদিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানকালে শিক্ষার্থীদের পরিচয়পত্র বহননের নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ। অন্যথায় সন্দেহভাজন হিসেবে আটক করা হবে। অনুষ্ঠানের দিন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ক্লাসও স্থগিত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. কামরুল হুদা জাগো নিউজকে বলেন, ক্লাস স্থগিত করা হলেও পরীক্ষার বিষয়ে আমাদের কোনো দিক নির্দেশনা নেই। এ বিষয়ে স্ব স্ব বিভাগ ও ইন্সটিটিউটগুলো সিদ্ধান্ত নেবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আগামী ১৬ জানুয়ারি শহীদ আব্দুর রব হলের মাঠে আয়োজিত বিশেষ সমার্বতনে প্রণব মুখার্জি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্যও রাখবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন ও প্রীতিলতা হল পরিদর্শন এবং বাংলা বিভাগে মধ্যাহ্নভোজ গ্রহণের কথা রয়েছে তার।

গোয়েন্দা সূত্র জানায়, ১৬ জানুয়ারি সকালে প্রণব মুখার্জি চট্টগ্রাম শহরের হোটেল রেডিসন ব্লু'তে অবস্থান করবেন। দুপুর ১২টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত চবিতে অবস্থান করবেন তিনি। তিনি সড়ক পথে চবিতে যাবেন। এসময় হোটেল রেডিসন ব্লু থেকে নগরীর অক্সিজেন সড়ক হয়ে বিশ্ববিদ্যালয়র এক নম্বর গট পর্যন্ত ৪১টি পয়েন্টে পুলিশ মোতায়েন করবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, স্বাভাবিকভাবে এই ধরনের অনুষ্ঠানের এক সপ্তাহ আগ থেকেই নিরাপত্তা জোরদার করা হয়। ক্যাম্পাসেও তা করা হয়েছে। সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন।

আবদুল্লাহ রাকীব/এফএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :