শেকৃবিতে মেয়াদোত্তীর্ণ শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশবিদ্যালয়
প্রকাশিত: ১০:২৪ এএম, ১৯ জানুয়ারি ২০১৮

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ছাত্রত্ব শেষ হওয়া শিক্ষার্থীদের আগামী ৩০ জানুয়ারির মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। গত বুধবার নবাব সিরাজ উদ-দৌলা হলের নোটিশ বোর্ডে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

নোটিশে বলা হয়, যে সকল আবাসিক শিক্ষার্থী ডিসেম্বর-২০১৭ এর পূর্বে এমএস ডিগ্রী অর্জন করেছেন এবং ছাত্রত্ব শেষ হওয়ার পরও যারা হলে অবস্থান করছেন তাদেরকে আগামী ৩০ জানুয়ারির মধ্যে হল ত্যাগ করতে হবে। নতুবা বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়টিতে প্রতিবছরই শিক্ষার্থীর সংখ্যা বাড়ানো হচ্ছে। কিন্তু সেই অনুযায়ী আবাসিক হলের সিট বাড়ছে না। এর ফলে সবগুলো হলেই সিট সঙ্কট দেখা দিয়েছে। এর উপর মেয়াদোত্তীর্ণ শিক্ষার্থীরা সিট দখল করে রাখায় পরিস্থিতি আরও ভয়াবহ হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানান, হলগুলোতে প্রভাবশালী কিছু সিনিয়র শিক্ষার্থী সিট ভাড়াও দিয়ে থাকেন। দ্বিতীয়, তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের একজনের সিটে দু’জন করে থাকতে হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নিলে হয়তো সমস্যার সমাধান সম্ভব।

এ ব্যাপারে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ জাগো নিউজকে বলেন, চাকরি পাওয়ার পরও হলের সিট না ছাড়া অত্যন্ত গর্হিত কাজ। সকল হলের প্রভোস্টদের সঙ্গে আলোচনা সাপেক্ষে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মো. রাকিব খান/আরএস/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :