নবীনদের বরণ করলো রাবিসাস

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। রোববার বেলা ১১টায় রাবিসাস’র নিজ কার্যালয়ে এ নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাবিসাসের সভাপতি মুস্তাফিজ রনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. প্রদীপ কুমার পান্ডে প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাবিসাসের সহ-সভাপতি রাশেদ রিন্টু। সংগঠনের পরিচিতিমূলক লিখিত বক্তব্য পাঠ করেন কোষাধ্যক্ষ মো. মঈন উদ্দিন।

অনুষ্ঠানে অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, সাংবাদিকতা হল রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। তাদের লেখনির মাধ্যমে জাতি তার স্বর্ণ শিখরে পৌঁছাতে পারে। এ জন্য সাংবাদিকতা হতে হবে বস্তুনিষ্ঠ। আর সাংবাদিকতা শেখার প্ল্যাটফর্ম হল ক্যাম্পাস সাংবাদিকতা। ব্যবহারিক ও তাত্ত্বিক জ্ঞান অর্জন করার জন্য বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ভূমিকা গুরুত্বপূর্ণ।

নবীনবরণ অনুষ্ঠানে ক্যাম্পাসে দক্ষতার সঙ্গে সাংবাদিকতা করার জন্য তিনটি ক্যাটাগরিতে পাঁচ জনকে পুরস্কৃত করা হয়। এদের মধ্যে ২০১৭ সালে সেরা অনুসন্ধানমূলক রিপোর্ট ক্যাটাগরিতে এনটিভি যৌথভাবে অনলাইনের রাবি সংবাদদাতা সাইফুল ইসলাম ও রাজশাহীর স্থানীয় দৈনিক বার্তার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মঈন উদ্দিনকে যৌথভাবে পুরস্কার দেয়া হয়।

এছাড়া সেরা ফিচার রিপোর্টার হিসেবে যৌথ পুরস্কার পান শাহীন আলম (লাস্টবিডি নিউজ) ও জিএ মিল্টন (আমাদের সময়) ও ইংরেজিতে সেরা রিপোর্টার হিসেবে পুরস্কার পান সুজন আলী (নিউ এজ)।

রাশেদ রিন্টু/এএম/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :