রাবিতে সেশনজট নিরসনে উপাচার্যকে স্মারকলিপি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা বিভাগের সেশন জট নিরসন ও দ্রুত ফলাফল প্রকাশের দাবি জানিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার দুপুরে উপাচার্য এম আব্দুস সোবহানের কাছে এ স্মারকলিপি দেয় ২০১৩-১৪ ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা অভিযোগ করেন, শ্রেণিকক্ষের সংকট, সেমিনার কক্ষে প্রয়োজনীয় বইয়ের অপর্যাপ্ততা, কম্পিউটার ল্যাবের অভাব, নির্ধারিত সময়ে পরীক্ষা অনুষ্ঠিত এবং ফল প্রকাশ না হওয়াসহ বিভিন্ন সমস্যার জন্য তীব্র সেশনজট ভুগছেন তারা। এমনকি শিল্পকর্ম প্রদর্শনী ও সংরক্ষণের জন্য বিভাগের নির্ধারিত কোন স্থান নেই বলে অভিযোগ করেন তারা।

২০১৩-১৪ সেশনের একজন শিক্ষার্থী অভিযোগ করে বলেন, আমাদের গত বছরের সেপ্টেম্বর পরীক্ষা শেষ হয়েছে এখনও রেজাল্ট দেয়া হয়নি, এমনকি কোন দিন দেবে তাও আমাদের জানানো হয়নি।

২০১৪-১৫ সেশনের আরও একজন শিক্ষার্থী অভিযোগ করে বলেন, ২০১৮ সালে সকল বর্ষের ক্লাস শুরু হয়েছে। কিন্তু এখনও পরীক্ষার সূচি প্রকাশ করেনি। বিভাগের বিভিন্ন বর্ষের অনেকে মান উন্নয়নের জন্য পরীক্ষা দেবে। কিন্তু পরীক্ষার তারিখ ঠিক না হওয়াতে আমরা সমস্যার মধ্যে রয়েছি।

স্মারকলিপি গ্রহণকালে উপাচার্য এম আব্দুস সোবহান বলেন, একটা বিভাগের সমস্যা হলে তা দেখার দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসনের। বিষয়টি নিয়ে আমরা বিভাগের শিক্ষকের সঙ্গে আলোচনায় বসবো এবং দ্রুত সমাধানের চেষ্টা করবো।

রাশেদ রিন্টু/এএম/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com