বিশ্ব ভালোবাসা দিবসে সিঙ্গেলদের মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ০২:৩২ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

আজ বিশ্ব ভালোবাসা দিবস। আজ ফাল্গুনের দ্বিতীয় দিন অর্থাৎ বসন্তেরও দ্বিতীয় দিন। ফাল্গুন আর ভালোবাসার উচ্ছ্বাসে আজ মুখর নানা বয়সের মানুষ। ভালোবাসা দিবসকে ঘিরে ভালোবাসার স্মৃতিচারণা, কবিতা আবৃত্তি, গান, ভালোবাসার চিঠি পাঠ ও ভালোবাসার দাবিনামা উপস্থাপনসহ নানা অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। এসব অনুষ্ঠানের ফাঁকে ব্যতিক্রমী এক বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সিঙ্গেল সংগ্রাম পরিষদ।

ভালোবাসা দিবসকে পশ্চিমা সংস্কৃতির আগ্রাসন ও পুঁজিবাদী প্রেম আখ্যা দিয়ে এর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সংগঠনটি। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ শেষে আবার অপরাজেয় বাংলায় সমাবেশে মিলিত হয়।

এ সময় বিক্ষোভে অংশ নেয়া সিঙ্গেলরা ‘দুনিয়ার সিঙ্গেল এক হও, লড়াই কর’; ‘কাপলদের বিরুদ্ধে, লড়াই হবে এক সাথে’; ‘কাপলের বিরুদ্ধে সংগ্রাম, চলছে চলবে’ সহ নানা স্লোগান দিতে থাকে।

মিছিল পরবর্তী সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় সিঙ্গেল সংগ্রাম পরিষদের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক এস এম আব্দুর রহমান আবির বলেন, ভালোবাসা দিবসের নামে অশ্লীলতায় আমরা বিশ্বাস করি না। এটি হচ্ছে পশ্চিমা সংস্কৃতির আগ্রাসন। আমরা ক্যাম্পাসে ভালোবাসা দিবসের নামে অশ্লীলতার বিরুদ্ধে লড়ছি। আমাদের ডাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব সিঙ্গেল এক হয়েছে। মূলত আমরা ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ক্যাম্পাসে সৃষ্ঠ অশ্লীলতার বিরুদ্ধে।

এমএইচ/এআরএস/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :