বাংলাদেশ ও বাঙালির শেষ আশ্রয় শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

বাংলাদেশ ও বাঙালির শেষ আশ্রয় শেখ হাসিনা। উদ্ভাবন, আবিষ্কার, যোগাযোগ, উন্নয়ন, শিক্ষা ও সংস্কৃতিতে নতুন নতুন মাইলফলক অতিক্রম করে বাংলাদেশ পরিণত হয়েছে উন্নয়ন আকাঙ্ক্ষী দেশসমূহের রোল মডেল।

ইসলামিক ফাউন্ডেশন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে রোববার জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে ‘ইসলামী মূল্যবোধ সংরক্ষণে শেখ হাসিনা সরকারের ভূমিকা’ শীর্ষক সেমিনারে বক্তারা এসব কথা বলেন। সেমিনারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মীজানুর রহমান প্রধান অতিথি এবং ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ১ হাজার ১০টি দারুল আরকাম মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। দেশের প্রতিটি জেলা ও উপজেলায় ১টি করে সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ কাম ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছে। কওমি সনদের স্বীকৃতি প্রদান করেছে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে। ৮০টি মাদরাসায় অনার্স কোর্স চালুর অনুমোদন দিয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ধর্মভীরু মানুষের মধ্যে শিক্ষার অভাব হলে ধর্মান্ধতা সৃষ্টি হয়। মানবিক মূল্যবোধের বিকাশ ও সত্যিকারের ইসলাম প্রচারের মাধ্যমে ধর্মান্ধতা দূর করতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান, সাবেক ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল ওয়াদুদ, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. ইব্রাহীম খলিল, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো. তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল প্রমুখ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোস্তফা কামাল।

সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পাঁচশতাধিক শিক্ষক ও শিক্ষার্থী অংশ নেন।

এমএ/জেএইচ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :