রাবিতে ফ্রেশার্স ডিবেট চ্যাম্পিয়নশিপ শুরু বৃহস্পতিবার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ১৪ মার্চ ২০১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ ডিবেটিং ফোরামের (বিএফডিএফ) আয়োজনে রাজশাহী ইউনিভার্সিটি ফ্রেশার্স ডিবেট চ্যাম্পিয়ন-২০১৮ শুরু হতে যাচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। বুধবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংগঠনটির প্রধান নির্বাহী সদস্য আবু ইউসুফ লিখিত বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে প্রকৃত জ্ঞান চর্চা ও মেধার বিকাশের মাধ্যমে শিক্ষার্থীদের যুক্তিবাদী ও পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এই বিতর্ক প্রতিযোগিতাটি বাংলা ও ইংরেজি দুটি ধারায় অনুষ্ঠিত হবে।

বাংলা বিতর্ক প্রতিযোগিতাটি ১৫ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত হবে এবং ইংরেজি বিতর্ক প্রতিযোগিতাটি আগামী ২৩ থেকে ২৯ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ১০০টিরও বেশি দল অংশগ্রহণ করবে বলে জানান তিনি।

আবু ইউসুফ আরও জানান, ১৫ মার্চ বিকেল ৩টায় এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি)। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- বিএডিএফ’র উপদেষ্টা মাকের্টিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক রুখসানা বেগম, ফাইনান্স বিভাগের সহযোগী অধ্যাপক এম এ রাশেদ কবীর, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ মোহম্মদ আলী রেজা প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিএফডিএফ সদস্যদের অংশগ্রহণে একটি বাংলা ও একটি ইংরেজি কর্মশালা অনুষ্ঠিত হবে।

১৬ ও ১৭ মার্চ একযোগে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবন, সিরাজী ভবন, মমতাজ উদ্দিন কলা ভবন, শহীদুল্লাহ কলা ভবনে বিতর্ক প্রতিযোগিতার প্রথম ও দ্বিতীয় রাউন্ড অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে ৩১ মার্চ বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সের মিলনায়তনে। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানসহ বিএফডিএফ’র উপদেষ্টা মন্ডলী ও বিভিন্ন অনুষদের ডিন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএফডিএফ’র প্রধান নির্বাহী সদস্য আবু ইউসুফ, হাবিবুর রহমান, ফাহিম ওয়ালিদা রাসা, হাসান মাহমুদ ও শুভজিৎ ভট্টাচার্য প্রমুখ।

রাশেদ রিন্টু/এএম/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :