শহর অভিমুখে শাবি শিক্ষার্থীদের পদযাত্রা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:৩৪ পিএম, ২৭ মার্চ ২০১৮

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র মাহিদ আল সালামের হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সিলেট শহর অভিমুখে পদযাত্রা শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে এ পদযাত্রা শুরু হয়।

শিক্ষার্থীরা জানান, পদযাত্রাটি সিলেট শহরের চৌহাট্টাস্থ শহীদ মিনারে গিয়ে শেষে সেখানে কাফনের কাপড় পড়ে অবস্থান কর্মসূচি পালন করবেন তারা।

এর আগে সকাল ১০টার দিতে ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে শিক্ষার্থীরা বলেন, আমরা কিছুতেই এ হত্যাকাণ্ড মানতে পারছিনা। হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

অপরদিকে মাহিদের হত্যাকারীদের বিচারের দাবি জানিয়েছে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতৃবৃন্দ। মঙ্গলবার সকালে সংগঠনটির আহবায়ক প্রসেনজিৎ রুদ্র ও সাধারণ সম্পাদক নাজিরুল আযম এক যুক্ত বিবৃতিতে এ দাবি জানান ।

বিবৃতিতে উল্লেখ করা হয়, গত কয়েক বছর বিশ্ববিদ্যালয়ের ভেতরে ও বাইরে একের পর এক ছিনতাই ও ছুরিকাঘাতের ঘটনা জ্যামিতিক হারে বাড়ছে। ভর্তিচ্ছু পরিক্ষার্থী থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় ছাত্র ও সাধারণ মানুষ এ ভয়ানক অবস্থার সম্মুখীন হয়ে অনেকেই আহত হয়েছেন অথবা সর্বস্ব খুইয়েছেন। কিন্তু সংশ্লিষ্ট প্রশাসনের অবহেলার কারণে অপরাধীরা গ্রেফতার হয় না বা হলেও বিচার হয়নি। ফলে অপরাধীরা দ্বিগুণ উৎসাহে জীবন নেয়ার হুমকি দিয়ে ছিনতাই কার্যক্রম চালিয়ে যাচ্ছে এবং তারই ফলাফল আজকে মাহিদের মত একজন সদা প্রতিবাদী তরুণের মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, গত রোববার রাত সাড়ে ১২টার দিকে ঢাকা যাওয়ার সময় সিলেট নগরের কদমতলী এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত হন শাবির অর্থনীতি বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী মাহিদ আল সালাম। অন্যদিকে সোমবার সন্ধ্যার দিকে সিলেট নগরের বাগবাড়ি এলাকায় ছিনতাইয়ের শিকার হন ইংরেজি বিভাগের ছাত্রী নাজিয়া নিসা।

মনসুর/আরএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :