বাসন্তি রঙে মেতেছে ইবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইবি
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ২৭ মার্চ ২০১৮

একটু দেরিতে হলেও বাসন্তি উৎসবে মেতেছে ইসলামী বিশ্ববিদ্যালয়। বাংলা বিভাগের আয়োজনে প্রতি বছরের ন্যায় এবারও বর্ণিল আয়োজনে বসন্ত উৎসব পালিত হলো।

ক্যাম্পাস ছুটি থাকায় তখন বসন্তকে বরণ করতে না পারলেও শেষমেষ বসন্ত উৎসব অনুষ্ঠিত হওয়ায় আনন্দের দোলা লেগেছে ক্যাম্পাসের প্রতিটি অঙ্গনে।

ক্যাম্পাসের ঐতিহ্য বাংলা বিভাগের এই বসন্ত উৎসব। বছরজুড়ে সবাই প্রতিক্ষায় থাকে দিনটির। এদিন অন্যরকম এক আনন্দে হৃদয়ে দোল খায়। কথাগুলো বলছিলেন বাংলা বিভাগের শিক্ষার্থী শিমুল রায়।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে অনুষদ ভবনের সামনে থেকে বাঙালির ঐতিহ্য হলুদ শাড়ি এবং পাঞ্জাবি পরে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভন্নি সড়ক প্রদক্ষিণ শেষে বাংলা মঞ্চে গিয়ে শেষ হয়। বাংলা মঞ্চে সকাল ১১টায় বিভাগের সভাপতি অধ্যাপক গৌতম কুমার দাসের সভাপতিত্বে এবং সহযোগী অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল ও সহকারী অধ্যাপক তিয়াশা চাকমার সঞ্চালনায় বাসন্তি আলোচনা অনুষ্ঠিত হয়।

jagonews24

আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা।

এ সময় উপস্থিত ছিলেন- অধ্যাপক সরওয়ার মোর্শেদ, অধ্যাপক সাইদুর রহমান, প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান, অধ্যাপক রবিউল হোসেন, সহকারী ফৌজিয়া খাতুন ও রওশন আরা সেতু প্রমুখ। আলোচনাসভা শেষে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ফেরদাউসুর রহমান সোহাগ/এএম/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com