রাবিতে ডিনস অ্যাওয়ার্ড পেলেন দুই শিক্ষক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:৪৬ এএম, ২৯ মার্চ ২০১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গবেষণাকর্মে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিজ্ঞান অনুষদের দুইজন শিক্ষককে ‘ডিনস অ্যাওয়ার্ড-২০১৮’ প্রদান করা হয়েছে। বুধবার অনুষদের সভাকক্ষে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ্ হাসান নকীব এবং রসায়ন বিভাগের অধ্যাপক ড. হাসান আহমদকে এই পুরস্কার প্রদান করা হয়।

অধ্যাপক সালেহ্ হাসান নকীব ফিজিক্যাল অ্যান্ড ম্যাথমেটিক্যাল সায়েন্সেস ক্যাটাগরি থেকে এবং কেমিক্যাল অ্যান্ড বায়োকেমিক্যাল সায়েন্সেস ক্যাটাগরি থেকে অধ্যাপক হাসান আহমদকে এ পুরস্কার পান।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান এ পুরস্কার প্রদান করেন। বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. আখতার ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয় জ্ঞান-বিজ্ঞান চর্চার শ্রেষ্ঠ পীঠস্থান। এখানে গবেষণা ও পঠন-পাঠনের মাধ্যমে জ্ঞান সৃজনের পাশাপাশি তা বিকশিতও করা হয়। গবেষণাকর্মের স্বীকৃতিতে ডিনস অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ও যেমন সম্মানিত হলো, তেমনি তা অন্যদেরও গবেষণায় উৎসাহিত করবে।’

এ ছাড়া পরীক্ষায় প্রাপ্ত সিজিপিএ’র ভিত্তিতে বিজ্ঞান অনুষদের ১৯ জন কৃতী শিক্ষার্থীকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। সেখানে অন্যান্যের মধ্যে বিজ্ঞান অনুষদের প্রাক্তন অধিকর্তা, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

রাশেদ রিন্টু/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com