‘রুনা-জিয়া নিপাত যাক’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৫১ এএম, ০৩ এপ্রিল ২০১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বেগম খালেদা জিয়া হলের আবাসিক শিক্ষক রুনা সাহা ও জিয়াউর রহমান খানের পদত্যাগ দাবিতে হলের মূল ফটকে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। সোমবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

এ সময় শিক্ষার্থীরা ‘হই হই রই রই রুনা-জিয়া গেল কই’, ‘রুনা-জিয়া নিপাত যাক’, ‘একটাই দাবি ভাই রুনা-জিয়ার পদত্যাগ চাই’, ‘সিট নিয়ে ব্যবসা চলবে না চলবে না’, ইত্যাদি লেখা সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। প্রায় ১ ঘণ্টা তালা লাগিয়ে অবস্থান কর্মসূচি পালনের পর প্রক্টরিয়াল বডির অনুরোধে শিক্ষার্থীরা তাদের কর্মসূচি স্থগিত করেন।

হলের একাধিক শিক্ষার্থীর অভিযোগ, আবাসিক শিক্ষক রুনা সাহা ও জিয়াউর রহমান খান নিজেদের ইচ্ছেমতো হলের আসন পরিবর্তন ও তাদের পরিচিত শিক্ষার্থীদের নিয়ম ছাড়াই আসন বরাদ্দ দিয়ে থাকেন। এছাড়াও হলের আসন পরিবর্তনের জন্য কোনো শিক্ষার্থীর আবেদন মঞ্জুর না করে তাদের সঙ্গে অশোভন আচরণও করেন।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থী সুজাতা খানম জাগো নিউজকে বলেন, আমরা প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি। এর মধ্যে যদি প্রশাসন দুই শিক্ষককে অপসারণ না করে তবে মঙ্গলবার প্রত্যেক অফিসে তালা দেয়াসহ কঠোর আন্দোলন করব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, দুইজন আবাসিক শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করেছে। আমরা তাদের কাছ থেকে স্মারকলিপি নিয়েছি। আগামীকাল জরুরি মিটিং করে সিদ্ধান্ত নেয়া হবে।

আবদুল্লাহ রাকীব/আরএআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :