জাবিতে শিক্ষা ও গবেষণা কার্যক্রম গতিশীল রাখার দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাবি
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ১৯ এপ্রিল ২০১৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষাও গবেষণা কার্যক্রম গতিশীল রাখার দাবিতে মানববন্ধ করেছে উপচার্যপন্থি বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের পুরান রেজিস্ট্রার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিক হয়।

মানববন্ধনে প্রায় শতাধিক শিক্ষক-ব্যক্তি স্বার্থে শিক্ষার্থীদের জিম্মী করা চলবে না, মেধার বিকাশ ঘটান শিক্ষকরা মেধার বিনষ্ট নয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য একটি প্রতিষ্ঠান তাকে ধ্বংস করা কোনো সংস্কৃতি নয়, তালা দেয়ার অপসংস্কৃতি বন্ধ করুন, শিক্ষার্থীদের জন্য শিক্ষার পরিবেশ নিশ্চিত করুন, শিক্ষক সুলভ আচরণ কাম্য, ব্যক্তি স্বাধীনতার অর্থ এই নয় যে তা অন্যকে আঘাত করবে ইত্যাদি ব্যানার গলায় ঝুলিয়ে মানববন্ধনে অংশ গ্রহণ করে তারা।

ju-photo-2

বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদের আহ্বায়ক মো. নুরুল আলম বলেন, ৭৩ এর অধ্যাদশে অনুসারে রাষ্ট্রপতি উপাচার্যকে পুনরায় মনোনীত করেছেন। কিন্তু একটি পক্ষ এই গণতান্ত্রিক নিয়োগকে প্রশ্নবিদ্ধ করে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার চেষ্টা করছে। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের শিক্ষা ও গবেষণা কার্যক্রম বন্ধ থাকে ও শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ হয় এমন সকল কাজ থেকে বিরত থাকার আহ্বান জানান।

সহযোগী অধ্যাপক আশরাফুল আলমের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ, অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরী, অধ্যাপক মোহাম্মদ হানিফ আলী প্রমুখ।

হাফিজুর রহমান/আরএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :