চবিতে ফের এক শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:১২ পিএম, ১৪ আগস্ট ২০১৮

ফেসবুকে সরকারবিরোধী ও ছাত্রলীগকে হুমকি দিয়ে স্ট্যাটাস দেয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর করেছে ছাত্রলীগের একাংশের কর্মীরা। আহত শিক্ষার্থী হলেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৬৭-১৭ ইফতেখার উদ্দিন মাছুম। মারধরকারীরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি মনছুর আলমের অনুসারী হিসেবে পরিচিত।

মঙ্গলবার দুপুরে সমাজ বিজ্ঞান অনুষদের ঝুপড়িতে মারধরের এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ইফতেখার নামে ওই শিক্ষার্থী সম্প্রতি ফেসবুকে সরকারবিরোধী ও ছাত্রলীগকে হুমকি দিয়ে স্ট্যাটাস দেয়ার অভিযোগ উঠে বলে ছাত্রলীগ কর্মীরা অভিযোগ করে। এর জের ধরে তাকে মারধর করা হয়৷ পরে পুলিশ তাকে উদ্ধার করে আহত অবস্থায় চবি মেডিকেল সেন্টারে নিয়ে যায়।

চবি মেডিকেল সেন্টারের প্রধান চিকিৎসক আবু তৈয়ব বলেন, আহত শিক্ষার্থী ইফতেখারের নাকে আঘাত রয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

মারধরের বিষয় স্বীকার করে চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি মনছুর আলম বলেন, সরকার ও ছাত্রলীগকে হুমকি দেয়ায় আমাদের কর্মীরা তাকে প্রতিহত করেছে। ওই শিক্ষার্থী মৌলবাদী গোষ্ঠির সঙ্গে জড়িত। এদের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ অব্যাহত থাকবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ রিপন বলেন, মারধরের বিষয়ে ওই শিক্ষার্থী কোনো লিখিত অভিযোগ দেয়নি। তবে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার বিষয়টি স্বীকার করছে।

আবদুল্লাহ রাকীব/আরএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :