‘বঙ্গবন্ধুর আদর্শকে কেউ হত্যা করতে পারেনি’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৫:৩২ পিএম, ১৬ আগস্ট ২০১৮

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশিদ বলেছেন, স্বাধীনতায় বিশ্বাসী কোনো বাঙালির পক্ষে বঙ্গবন্ধুকে হত্যা করা সম্ভব নয়, কেন না বঙ্গবন্ধু ও স্বাধীন বাংলাদেশ এক ও অভিন্ন সত্তা। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। একমাত্র মুক্তিযুদ্ধে পরাজিত পাকিস্তানপন্থীদের পক্ষেই ১৫ আগস্টের হত্যাকাণ্ড সংঘটিত করা সম্ভব। বঙ্গবন্ধুকে শারীরিকভাবে হত্যা করা সম্ভব হলেও, তার আদর্শকে কেউ হত্যা করতে পারেনি, কোনোদিন পারবেও না। 

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জাতীয় বিশ্ববিদ্যালয়েল সিনেট হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা ভিসি এ সব কথা বলেন। 

তিনি আরও বলেন, বাংলাদেশের ৫৬ হাজার বর্গমাইল জুড়ে আছে জাতির জনকের মুখ। আমাদের জাতীয় পতাকায়, জাতীয় সঙ্গীতে তাঁর মুখ। বাংলার মাঠ-ঘাট, নদী, প্রান্তর জুড়ে বিস্তৃত জনকের মুখ। জাতির পিতার আদর্শ অনুসরণ করেই বাংলাদেশ আজ দ্রুত উন্নয়নের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। জাতির পিতার মৃত্যু নেই। তার আদর্শের মৃত্যু নেই, বঙ্গবন্ধু মুজিব মৃত্যুঞ্জয়।

অধ্যাপক নোমান উর রশীদের সভাপতিত্বে এক আলোচনা সভায় আরও বক্তব্যে রাখেন- প্রো-উপাচার্য ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু ও ড. মো. মশিউর রহমান প্রমুখ।

মো আমিনুল ইসলাম/আরএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :