বিভাগে ফিরতে বাধা রইল না রাবি শিক্ষক তানভীরের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:০৬ এএম, ১৭ আগস্ট ২০১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের আত্মহত্যার ঘটনাকে কেন্দ্র করে সাবেক স্বামী ও বিভাগের সহযোগী অধ্যাপক তানভীর আহমেদের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগের প্রমাণ না পাওয়ায় বিষয়টি থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে নিজ বিভাগে ক্লাস-পরীক্ষা নিতে আর কোনো বাধা রইল না তার।

বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহানের সভাপতিত্বে ৪৮২তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলীম।

এর আগে ৪৭০তম সিন্ডিকেট সভায় তার সাবেক স্ত্রী ও সাংবাদিকতা বিভাগের শিক্ষিকা আকতার জাহানের আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ ওঠায় তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়। নিয়ম অনুযায়ী তদন্ত প্রতিবেদন জমা না দেয়া পর্যন্ত তাকে ছুটিতে থাকা ও একই সাথে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত একাডেমিক ক্লাস-পরীক্ষা না নেয়ারও নির্দেশ দেয়া হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ৯ সেপ্টেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে আকতার জাহানের নিজ কক্ষ থেকে মরদেহ উদ্ধার করা হয়। আত্মহত্যা নিশ্চিত হওয়ার পর তার আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ ওঠে সাবেক স্বামী তানভীর আহমেদ ও আরেক সহকর্মী আতিকুর রহমানের বিরুদ্ধে।

সালমান শাকিল/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :