চবি ছাত্র রবিউল পঙ্গু হাসপাতালের পথে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চবি
প্রকাশিত: ০৫:০০ পিএম, ১৯ আগস্ট ২০১৮

শাটল ট্রেনে কাটা পড়ে দুই পা হারানো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী রবিউল আলমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (নিটোর) ভর্তির লক্ষে দুপুরেই অ্যাম্বুলেন্সযোগে রবিউল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকার পথে রওনা হয়েছেন। তার সঙ্গে রয়েছেন চাচা ও ছোট ভাই।

রবিউলকে ঢাকায় পাঠানোর বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন চমেক হাসপাতালের অর্থোপেডিক্স সার্জন ডা. মিজানুর রহমান। তিনি বলেন, রবিউলের দুই পা ভীষণভাবে ক্ষতিগ্রস্ত। আমরা শুরু থেকেই তার যথাযথ চিকিৎসা দিয়ে আসছি। তবে তার পরিবারের সম্মতিতে ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহায়তায় রবিউলকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

রবিউল স্বাভাবিক জীবনে ফিরে আসার প্রত্যাশা করে জানান, ঢাকায় উন্নত চিকিৎসা শেষে তার পুনর্বাসনের কাজও করা হবে। কৃত্রিম পা প্রতিস্থাপনের মাধ্যমেই এই পুনর্বাসন প্রক্রিয়া সম্পন্ন হবে। এর ফলে সে পুনরায় স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে।

এদিকে রবিউলের চিকিৎসার বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন সার্বক্ষণিক খোঁজ খবর রাখছে। রবিউলকে ঢাকায় পাঠানোর আগে রোববার সকালে তাকে দেখতে আসেন চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এসময় তার উন্নত চিকিৎসার ব্যাপারে দায়িত্বরত চিকিৎসকদের সঙ্গেও তিনি কথা বলেন এবং প্রয়োজনীয় যেকোনো বিষয়ে সহায়তার আশ্বাস দেন।

রবিউলের উন্নত চিকিৎসায় সহায়তার বিষয়ে প্রক্টর আলী আজগর চৌধুরী জাগো নিউজকে বলেন, আমরা রবিউলের পরিবারের সঙ্গে সবসময় যোগাযোগ রাখছি। তার চিকিৎসার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত আছে।

উল্লেখ্য, গত ৮ আগস্ট (বুধবার) ষোলশহর স্টেশনে ইঞ্জিনের সামনে দিয়ে রেললাইন পার হতে চেয়েছিলেন রবিউল। এসময় হঠাৎ পা পিছলে পড়ে গেলে ট্রেন এসে পড়ায় আর উঠতে পারেননি। এতে তার দুই পা কাটা পড়ে।

আবদুল্লাহ রাকীব/এমএএস/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]