ঢাবির হলের খাবারে দড়ি : ৫ হাজার টাকা জরিমানা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ০৬:০২ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৮
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় ৭১ হলের ক্যান্টিনে খাবারের মধ্যে দড়ি পাওয়ায় ক্যান্টিন মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেছে হল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুরে খাবার খেতে গেলে এক শিক্ষার্থী খাবারের মধ্যে দড়ি পায় বলে অভিযোগ করে হল কর্তৃপক্ষের কাছে।

এরপর হল কর্তৃপক্ষ বিষয়টির সত্যতা পেয়ে ক্যান্টিন মালিককে ৫ হাজার টাকা জরিমানা করে। বিষয়টি নিশ্চিত করে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া বলেন, এ আপত্তিকর কাজের জন্য ক্যান্টিন ম্যানেজারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা গেছে, দুপুরে হলের ক্যান্টিনে খাবার খেতে গেলে এক শিক্ষার্থী সবজির সঙ্গে একটি দড়ি পায়। পরে তিনি ফেসবুকে এ নিয়ে একটি পোস্ট দেন। ফলে বিষয়টি নিয়ে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে।

শিক্ষার্থীদের অভিযোগ, বিভিন্ন সময়ই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ক্যান্টিনে এ ধরনের ঘটনা ঘটে থাকে। খাবারের মধ্যে এ ধরনের বিভিন্ন অখাদ্য জিনিস পাওয়া গেলে সেটা অত্যন্ত দুঃখজনক। প্রশাসন বিভিন্ন সময় ব্যবস্থা নিলেও অবস্থার উন্নতি হচ্ছে না।

বিভিন্ন সময় শিক্ষার্থীরা হলগুলোর ক্যান্টিনে খাবারের সঙ্গে তেলাপোকা, টিকটিকি, মাছি, চুল, পেরেকসহ বিভিন্ন ধরনের পোকা-মাকড় পেয়ে থাকে।

পল্লী কবি জসীম উদ্দীন হলের শিক্ষার্থী রাকিবুল হাসান বলেন, হলের ক্যান্টিনে পরিষ্কার পরিছন্নতার প্রতি কর্তৃপক্ষের জোর দেয়া উচিত।

এমএইচ/এমআরএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :