ইউল্যাবের রিসার্চ প্রজেক্টের সমাপনী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫০ পিএম, ১৩ অক্টোবর ২০১৮

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ডিপার্টমেন্ট অব ইংলিশ অ্যান্ড আমেরিকান সেন্টারের আয়োজনে ‘ইভালুয়েটিং সেকেন্ডারি স্কুল ইংলিশ ল্যাঙ্গুয়েজ টিচিং অ্যান্ড লার্নিং’ শীর্ষক রিসার্চ প্রজেক্টের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার গুলশানের স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আয়োজকরা জানান, ‘ইভালুয়েটিং সেকেন্ডারি স্কুল ইংলিশ ল্যাঙ্গুয়েজ টিচিং অ্যান্ড লার্নিং’ প্রজেক্টির মূল বিষয় হলো মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসাগুলোর পরিবেশ, পরিস্থিতি এবং ভবিষ্যৎ বিষয় নিয়ে পর্যালোচনা করা। একবছর মেয়াদি এই প্রজেক্টের সঙ্গে ৩০টি স্কুল ও মাদরাসার ৬০ জন শিক্ষক-শিক্ষিকা জড়িত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও ক্যাম্পেইন ফর পুপলারের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী। শিক্ষকরা তার কাছ থেকে সার্টিফিকেট গ্রহণ করেন।

ইউল্যাবের ইংরেজি বিভাগের প্রভাষক নাজাহ ফারহাত সাকিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ডিকশনারি ছাড়াই ভিন্নতর উপায়ে ইংলিশ ভোকাবুলারির দক্ষতা অর্জন বিষয়ক একটি অ্যাপ্লিকেশন ও প্রজেক্ট উপস্থাপন করেন। অনুষ্ঠানে আন্তঃবিশ্ববিদ্যালয় ভোকাবুলারি কম্পিটিশনের বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়।

এ সময় ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. শামসাদ মর্তুজা, প্রজেক্ট কো-অর্ডিনেটর ড. মাহমুদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/এসআর/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :