ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে চাকরিচ্যুত শাবি শিক্ষক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবি
প্রকাশিত: ০৮:২৬ এএম, ১৬ ডিসেম্বর ২০১৮

বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযাগ প্রমাণিত হওয়ায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক প্লাবন চন্দ্র সাহাকে চাকরিচ্যুত করা হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের ২১১তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে প্লাবন চন্দ্র সাহার চাকরিচ্যুতির বিষয়টি একাধিক সিন্ডিকেট সদস্য নিশ্চিত করেন।

এর আগে গত ১৫ অক্টোবর অনুষ্ঠিত সিন্ডিকেটের ২১০তম সভায় প্লাবন চন্দ্র সাহাকে কারণ দর্শানোর নোটিশ দিয়ে সহকারী প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেয়া হয়। পরে বিষয়টি তদন্তের নির্দেশ দেয়া হয়।

সিন্ডিকেটের একাধিক সদস্য জানান, বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের এক ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে বিষয়টি প্রমাণিত হওয়ায় শনিবার ২১১তম সিন্ডিকেটে তাকে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করা হয়।

এছাড়া স্বাক্ষর জালিয়াতির কারণে পলিটিকাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাসুদ সরকারের পদোন্নতি আগামী ৪ বছরের জন্য স্থগিত করা হয়েছে।

এদিকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিশ্ববিদ্যালয়ের গাড়িচালক মো. জিলাল উদ্দিন ও পলিটিকাল স্টাডিজ বিভাগের এমএলএসএস নজরুল ইসলামকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেয়া হয় এ সিন্ডিকেটে।

আব্দুল্লাহ আল মনসুর/এফএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :