বাণিজ্য মেলা ঘিরে শেকৃবিতে অবৈধ বিলবোর্ড

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০২:৪১ পিএম, ১৪ জানুয়ারি ২০১৯

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কেন্দ্রীয় গবেষণা মাঠে অবৈধভাবে ১১টি বিলবোর্ড স্থাপন করা হয়েছে। গত শনিবার (১২ জানুয়ারি) দিবাগত রাতে বিলবোর্ডগুলো স্থাপন করা হয়েছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আজিজুর রহমান বলেন, গত দুই বছর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিলবোর্ডের কোনো টেন্ডার দেয়নি। এসব বিলবোর্ড অবৈধভাবে স্থাপন করা হয়েছে।

বিলবোর্ডের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. ফরহাদ হোসেন বলেন, একদিনের ভেতরে কে বা কারা বিলবোর্ডগুলো স্থাপন করেছে তা আমরা জানি না। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টাকে দায়িত্ব দেয়া হয়েছে। বিলবোর্ডগুলো অবৈধ হলে তা অবশ্যই ভেঙে ফেলা হবে।

sau

বিলবোর্ডে দেয়া ফোন নাম্বারে যোগাযোগ করা হলে অন্যপ্রান্ত থেকে একজন নিজেকে মশিউর রহমান বলে পরিচয় দেন। তিনি জানান, শেকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠুর অনুমতি নিয়ে বিলবোর্ডগুলো স্থাপন করা হয়েছে।

তবে অনুমতি দেয়ার বিষয়টি অস্বীকার করেছেন শাখা ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু।

নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, স্থাপিত বিলবোর্ডগুলো চলমান আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিভিন্ন কোম্পানির কাছে বিক্রির উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। প্রতিটি বিলবোর্ডের মূল্য দুই থেকে আড়াই লাখ টাকা নির্ধারণ করা হয়েছে। সে হিসেবে ১১টি বিলবোর্ডের মূল্য দাঁড়ায় আনুমানিক ২২ থেকে সাড়ে ২৭ লাখ টাকা।

মো. রাকিব খান/এমবিআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :