চাকসু নির্বাচনের তফসিল চায় ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ১৪ জানুয়ারি ২০১৯

ঢাকসু নির্বাচন নিয়ে শুরু হয়েছে নির্বাচনী ডামাডোল। তবে এক্ষেত্রে একেবারেই নীরব দেশের অন্যতম বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। এবার নীরবতা ভেঙে দীর্ঘ ২৮ বছর অকার্যকর থাকা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের দাবিতে ৩০ দিনের আল্টিমেটাম দিয়েছে শাখা ছাত্রলীগ।

এ দাবিতে সোমবার চবি কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মানববন্ধন করেছে শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। এসময় তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে নির্বাচনের তফসিল ঘোষণার জন্য এক মাসের সময় বেধে দেন। ছাত্রলীগের এ অংশটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত।

এক বছর আগে বিলুপ্ত হওয়া ছাত্রলীগের এই কমিটির অর্থ সম্পাদক এসএম জাহেদ আওয়ালের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এক মাসের সময় বেধে দিয়ে সাবেক এই ছাত্রলীগ নেতা বলেন, দীর্ঘ ২৮ বছর ধরে বিশ্ববিদ্যালয় প্রশাসন একচেটিয়াভাবে তাদের অনৈতিক সিদ্ধান্ত শিক্ষার্থীদের উপর চাপিয়ে দিচ্ছে। কিন্তু তাদের এই সুযোগ আর দেয়া হবে না। আগামী এক মাসের মধ্যে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল ছাত্র সংগঠনের সঙ্গে আলোচনা করে ভোটার তালিকা প্রস্তুত ও তফসিল ঘোষণা করতে হবে। অন্যথায় ছাত্রলীগের নেতৃত্বে সকল ছাত্রসংগঠন কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।

আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি আমিনুল ইসলাম রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাঈদ, এইচএম তারেকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর জীবন, মোহাম্মদ ইলিয়াস প্রমুখ।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী সন্ধ্যায় জাগো নিউজকে বলেন, চাকসু নির্বাচন আমরাও চাই। কিন্তু সহিংসতা ও রক্তপাতহীন।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, ছাত্রলীগসহ সকল ছাত্র সংগঠনের নেতৃৃবৃন্দের সঙ্গে চাকসু নির্বাচন নিয়ে মতবিনিময় সভা আয়োজনের চিন্তা-ভাবনা করছি। সরকারের উচ্চপর্যায়ের সঙ্গে কথা বলে এটি আয়োজন করা হতে পারে।

আবদুল্লাহ রাকীব/এমএএস/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :